বঙ্গোপসাগর থেকে ১৫ জেলেকে জীবিত উদ্ধার

সময় ট্রিবিউন | ১৩ আগষ্ট ২০২১, ১৯:০৯

ছবিঃ সংগৃহীত

বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা একটি ফিশিং বোট থেকে ১৫ জন জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ডের পূর্ব জোন।

শুক্রবার (১৩ আগস্ট) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদরদফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, গত ১০ আগস্ট মাছ ধরতে একটি নৌকায় ১৫ জন জেলে ভোলার চরফ্যাশন উপজেলার মাইনুদ্দিন ঘাট থেকে বঙ্গোপসাগরে যান। ওই দিনই মাছ ধরার সময় হাতিয়ার নতুন চ্যানেল থেকে আনুমানিক ১০ নটিক্যাল মাইল দূরে নৌকাটির ইঞ্জিন বিকল হয়ে যায়। টানা দুইদিন ভাসতে ভাসতে চট্টগ্রাম জেলার সন্দ্বীপ থানাধীন চ্যানেল থেকে ৭ নটিক্যাল মাইল দূরে নেটওয়ার্কের আওতায় আসে নৌকাটি। পরে বৃহস্পতিবার (১২ আগস্ট) নৌকার জেলেরা ভাসানচরের কোস্ট গার্ড স্টেশনের কাছে সাহায্য চান জেলেরা। 

তিনি বলেন, উদ্ধারকৃত ১৫ জেলেদের অদ্য রাত ২টায় ঘটিকায় কোস্টগার্ড স্টেশন ভাসানচরে নিয়ে আসা হয়েছে এবং তাদেরকে খাবার ও প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। উদ্ধারকৃত জেলেদের পরিবারের নিকট হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান পূর্ব জোনের স্টাফ অফিসার।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্টগার্ড এর আওতাভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি দস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণসহ উপকূলীয় অঞ্চলে যে কোন ধরনের উদ্ধার অভিযানে কোস্টগার্ডের অভিযানে নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।


আপনার মূল্যবান মতামত দিন: