কেরানীগঞ্জে ব্যক্তি উদ্যোগে ভ্যাকসিনের ফ্রি রেজিস্ট্রেশন

কেরানীগঞ্জ প্রতিনিধি | ৯ আগষ্ট ২০২১, ০৬:৩৪

ছবিঃ সংগৃহীত

স্মার্ট মোবাইল ফোন পরিচালনায় দক্ষতা না থাকায় ও রেজিস্ট্রেশন জটিলতায় ঢাকার কেরানীগঞ্জ উপজেলার অধিকাংশ মানুষের মাঝে করোনা ভ্যাকসিন গ্রহনে অনিহা দেখা দিয়েছে। তাই মানুষকে করোনা প্রতিরোধে টিকা গ্রহনে উদ্বুদ্ধ করতে উপজেলার কদমতলী মডেল টাউন এলাকায় করোনা ভ্যাকসিনের জন্য ফ্রি রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করেছে দেওয়ান ডট নেট ও মেঘনা রক্তসেবা। 

শনিবার (৭ই আগস্ট) সকালে দেওয়ান ডট নেট ও মেঘনা রক্তসেবার যৌথ উদ্দ্যোগে উপজেলার কদমতলী মডেল টাউন এলাকার দেওয়ান ডট নেট অফিসের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করেন। 

জানা গেছে, প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা ও বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত মডেল টাউন, ১ নং রোডের দেওয়ান ডট নেট অফিসের সামনে মানুষকে বিনামূল্যে রেজিস্ট্রেশনের এ সেবা দেয়া হচ্ছে। এ সময় রেজিস্ট্রেশন করতে আসাদের জাতীয় পরিচয়পত্র ও মোবাইল ফোন সঙ্গে নিয়ে আসতে হচ্ছে। 

দেওয়ান ডট নেট এর মালিক মোঃ সবুজ হোসেন বলেন, সরকারের পক্ষ থেকে বিনামূল্যে করোনার ভ্যাকসিন কার্যক্রম চালু হয়েছে । তবে রেজিস্ট্রেশন ছাড়া করোনা ভ্যাকসিন নেয়ার সুযোগ নেই। তাই প্রযুক্তির বাইরে থাকা জনসাধারণকে করোনা টিকা নিতে উৎসাহিত করতে ফ্রি রেজিস্ট্রেশন চালু করা হয়েছে। বিশেষকরে রিকশা চালক দিনমজুর ও স্মার্ট ফোন পরিচালনায় দক্ষতা না থাকা ব্যক্তিদের করোনা ভ্যাকসিন নিশ্চিত করতে আমাদের এই উদ্যোগ। 

মেঘনা রক্তসেবা সংগঠনের সভাপতি রাজিব হোসেন রানা বলেন, কয়েকজন বন্ধুদের সহায়তায় ও দেওয়ান ডট নেটে কর্মরতদের নিয়ে প্রতিদিন ৫টি কম্পিউটারের মাধ্যমে মানুষকে বিনামূল্যে এ সেবা দিয়ে যাচ্ছি। তবে মানুষের চাপ বেশী থাকলে স্মার্ট ফোনের মাধ্যমেও এই সেবা দেওয়া হচ্ছে। কিন্তু সার্ভার ব্যস্ত থাকার কারণে মাঝে মধ্যে সেবা দিতে সমস্যা হচ্ছে। দুইদিনে আমারা প্রায় ৩শ’র বেশী নিবন্ধন সম্পন্ন করে তাদের হাতে প্রিন্ট কপি দিচ্ছি। এছাড়া কখন কিভাবে কোথায় গিয়ে ভ্যাকসিন দিবে আমরা বুজিয়ে দিচ্ছি। এ কার্যক্রম চলমান থাকবে। আমাদের সাথে সেচ্ছাসেবী হিসাবে কাজ করছেন তরিকুল ইসলাম, সিফাত, মিলন, রাজিব হোসেন, সানু, জনি ও রাজ প্রমুখ।


আপনার মূল্যবান মতামত দিন: