নরসিংদীতে আরিফ হত্যা মামলার ৪ আসামি গ্রেফতার

নরসিংদী প্রতিনিধি | ২৭ জুলাই ২০২১, ০২:০৮

ছবিঃ সংগৃহীত

নরসিংদী জেলা সদর মডেল থানার নরসিংদী পৌরসভার ৮নং ওয়ার্ডের নাগরিয়াকান্দি এলাকায় চাঞ্চল্যকর আরিফ হত্যা ও সম্পত্তি সংক্রান্ত মামলার আসামী গ্রেফতার, লুন্ঠিত টাকা-স্বর্ণালঙ্কার ও ঘটনায় ব্যবহৃত আলামত উদ্ধার।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত (১৬ই জুলাই) রাত আনুমানিক ০৩.৩০ ঘটিকায় নরসিংদী মডেল থানাধীন দক্ষিণ নাগরিয়াকান্দির মোঃ মোবারক হোসেন ওরফে হায়াত খান এর তিন তলা বিশিষ্ট বাসার ২য় তলার জানালার গ্রিল কেটে একদল ডাকাত ডাকাতি করার উদ্দেশ্যে প্রবেশ করে। ডাকাত দলের সদস্যগণ ঘরের লোকজনকে জিম্মি করে নগদ ১,২০,০০০ টাকা ও ০২ ভরি ০৬ আনা স্বর্ণালংকার ডাকাতি করে নিয়ে যাওয়ার সময় মোঃ মোবারক হোসেন ওরফে হায়াত খান এর ছেলে মোঃ আরিফ মিয়া বাধা প্রদান করলে ডাকাতরা তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। 

মোঃ আরিফ মিয়াকে হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। মৃতের পিতা মোঃ মোবারক হোসেন হায়াত খান নরসিংদী মডেল থানায় গত ১৮ জুলাই, এজাহার দায়ের করলে দ-বিধি ৩৯৬ ধারায় মামলা রুজু হয়।

নরসিংদী জেলা পুলিশ জানায়, বৃহস্পতিবার (২২ জুলাই) নরসিংদী জেলা পুলিশ সাঁড়াশি অভিযান চালিয়ে ব্রাক্ষ্মণবাড়িয়া জেলার বান্ছারামপুর থানাধীন মরিচাঘাট নামক লঞ্চ ঘাট হতে উক্ত ঘটনায় জড়িত ডাকাত মোঃ শেখ ফরিদ (৩৫), পিতা-মৃত সিদ্দিক মিয়া, সাং-বটতলি, থানা-রায়পুরা, জেলা-নরসিংদী-কে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করে এবং ডাকাত মোঃ শেখ ফরিদ বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। 

এরই ধারাবাহিকতায় পরবর্তীতে জেলা গোয়েন্দা শাখা (ডিবি), নরসিংদী গতকাল ২৫ জুলাই ডাকাত মোঃ রাজা মিয়া (৩২), পিতা- আব্দুর রহমান ওরফে আধু মিয়া, সাং-বাহেরচর, থানা-রায়পুরা, জেলা-নরসিংদীকে রায়পুরা থানাধীন হাইরমারা বাজার হতে গ্রেফতার করা হয়। হত্যাকাণ্ডে ব্যবহৃত ছোরা বাদীর বাড়ির উত্তর পশ্চিম কোণে জনাব খায়রুলের পতিত জমির ঝোঁপ হতে ডাকাত মোঃ রাজা মিয়া-এর দেখানো ও শনাক্ত মতে উদ্ধার করা হয়। একই দিনে তার অন্যতম সহযোগী ডাকাত মোঃ আল আমিন (৩৩), পিতামৃত- রাজা মিয়া, সাং- চর আড়ালিয়া, থানা-রায়পুরা, জেলা-নরসিংদীকে আমিরগঞ্জ বড় বাড়ি হতে ডাকাতির ভাগে পাওয়া টাকা এবং তার বিক্রিত স্বর্ণালংকার স্বীকারোক্তি মতে হাসনাবাদ বাজারের এক স্বর্ণের দোকান হতে উদ্ধার করা হয়।  

পরবর্তীতে ডাকাত মোঃ আল আমিন-এর দেওয়া তথ্য মতে অপর ডাকাত মোঃ দুলাল মিয়া (৩৭), পিতা-মোঃ রহিম উদ্দিন, সাং- রাজনগর, থানা- রায়পুরা, জেলা-নরসিংদীকে নিজ বাড়ি হতে ডাকাতির ভাগে পাওয়া টাকা সহ গ্রেফতার করা হয়।

গতকাল ২৫ জুলাই গ্রেফতারকৃত ডাকাত মোঃ রাজা মিয়া, মোঃ দুলাল মিয়া, মোঃ আল আমিনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাসহ ডাকাতির ঘটনা স্বীকার করে। 

উল্লেখিত ডাকাতগণের বিরুদ্ধে পূর্বের ডাকাতি মামলা রয়েছে রয়েছে বলে জানান পুলিশ।


আপনার মূল্যবান মতামত দিন: