ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ যানজট, ভোগান্তিতে যাত্রী-চালকরা

সময় ট্রিবিউন | ১৭ জুলাই ২০২১, ১৬:৩৫

অতিরিক্ত যানবাহনের চাপ ও মহাসড়কে ছোটখাটো দুর্ঘটনার কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দীর্ঘ যানজট রয়েছে-ছবি: সংগৃহীত

অতিরিক্ত যানবাহনের চাপ ও মহাসড়কে ছোটখাটো দুর্ঘটনার কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দীর্ঘ যানজট রয়েছে। লকডাউন শিথিলের তৃতীয় দিনে শনিবার (১৭ জুলাই) সকাল থেকে ঘরমুখো যাত্রী, যানবাহন ও ঢাকামুখী গরুবাহী ট্রাকের চাপ বেড়েছে।

ভোর থে‌কে ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে বঙ্গবন্ধু সেতুরপূর্ব হ‌তে মির্জাপুর উপ‌জেলার নাটিয়াপাড়া পর্যন্ত মহাসড়‌কের প্রায় ৩০ কি‌লো‌মিটার অং‌শে জানজটের সৃষ্টি হয়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, দে‌শে লকডাউন শিথিল হওয়ায় বৃহস্প‌তিবার থে‌কে ঢাকা-ট‌াঙ্গা‌ইল মহাসড়‌কে প‌রিবহ‌নের চাপ বে‌ড়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন চালক ও যাত্রীরা। এতে স্বাভা‌বিক সম‌য়ের চে‌য়ে মহাসড়‌কে দ্বিগুণ প‌রিবহন চলাচল করায় শনিবার দিবাগত রাত থে‌কে মহাসড়‌কে যানবাহন ধীরগ‌তি‌তে চলাচল কর‌ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির চাপ আরো বেড়ে গেছে ফলে এ যানজ‌টের সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে।
এর ওপর বেশ কিছু সময় বঙ্গবন্ধু সেতুর টোল আদায় বন্ধ রাখা হয়েছিলো। এতে ঢাকাগামী লে‌নে প‌রিবহন কম থাক‌লেও উত্তরবঙ্গগামী লেনে যান চলাচল বন্ধ হয়ে যায়। তবে মহাসড়‌কে প‌রিবহন চলাচল স্বাভা‌বিক কর‌তে পু‌লিশ নিরলসভাবে কাজ কর‌ছে। দ্রুত সময়ের মধ্যে যানজট নিরসন হবে বলে জানান তিনি।


আপনার মূল্যবান মতামত দিন: