সাংসদ ইব্রাহিমের ছবি ব্যবহার করে ফেসবুক আইডি, হুমকি ও অপপ্রচার; থানায় অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি  | ৩ জুলাই ২০২১, ১৯:৫৫

এইচ এম ইব্রাহিম এমপি। ফাইল ছবি

সম্প্রতি নোয়াখালী-০১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ. এম ইব্রাহিম এম.পির ছবি ব্যবহার করে ফেইক ফেসবুক আইডি খুলে বিভিন্ন মানুষকে ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে। এ বিষয়ে তিনি তার ভেরিফাইড ফেসবুক আইডিতে একটি পোস্ট করে নিজেই নিশ্চিত করেছেন। ভূয়া আইডি গুলোতে তার ছবি ব্যবহার করে তাঁকে বিব্রত করতে এবং রাজনৈতিক হীন উদ্দেশ্য চরিতার্থ করতেই একটি গ্রুপ উদ্দেশ্য প্রণোদিত ভাবে এসব করে যাচ্ছে বলে তাঁর ধারণা।

তিনি জানান আইডিগুলো থেকে বিভিন্ন জনকে হুমকি ও ভয়-ভীতি দেখানো হচ্ছে। এসব ভূয়া আইডি থেকে ব্যক্তিগতভাবেও বিভিন্ন জনকে আক্রমণ করে কথা বলা হচ্ছে।

নিচে সাংসদ এইচ. এম. ইব্রাহিম এর ফেসবুক স্ট্যাটাস টি হুবহু তুলে ধরা হল-

"সকলের সদয় অবগতির জন্য জানানো হলোঃ
নিন্মোক্ত ফেইসবুক আইডিটির প্রোফাইলে বিনা অনুমতিতে আমার ছবি ব্যবহার করে কে বা কারা পরিচালনা করছে, সে বিষয়ে খোঁজ করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে ইতিমধ্যেই বলা হয়েছে। এই আইডি থেকে বিভিন্ন জনকে হুমকি, ভয়-ভীতি ও কটুক্তি করা হচ্ছে…তাই আমি স্পষ্ট করে জানিয়ে দিচ্ছি যে, এইরকম জঘন্য কাজ কোনভাবেই বরদাস্ত করা হবে না। কেউ যদি উক্ত আইডি পরিচালনাকারিকে চিনে থাকেন তাহলে পুলিশকে অবহিত করুন এবং আমাকে জানান…আইন অনুযায়ী শাস্তির ব্যবস্থা করা হবে।"

ফেইসবুক আইডিগুলোর প্রোফাইলে বিনা অনুমতিতে তাঁর ছবি ব্যবহার করে কে বা কারা পরিচালনা করছে, সে বিষয়ে তদন্ত করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে ইতিমধ্যেই অবগত করছেন সাংসদ এইচ. এম ইব্রাহিম। প্রয়োজনে তিনি তথ্য প্রযুক্তি আইনে মামলা করবেন বলেও এ প্রতিবেদিককে নিশ্চিত করেছেন।



আপনার মূল্যবান মতামত দিন: