সালিসে বসে কিশোরীকে বিয়ে; চেয়ারম্যানকে অব্যাহতি

সময় ট্রিবিউন | ২৯ জুন ২০২১, ০৪:৩২

ছবিঃ সংগৃহীত

কিশোরীকে বিয়ে করায় পটুয়াখালীর বাউফল উপজেলার কনকদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহিন হাওলাদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ক্ষমতার অপব্যবহার করে সালিসের সুযোগ নিয়ে এক কিশোরীকে বিয়ে করেছিলেন তিনি। কিশোরীর বয়স মাত্র ১৪ বছর ২ মাস ১৪ দিন যা দেশের প্রচলিত বিবাহ বন্ধনের আইনের পুরোপুরি পরিপন্থী।

এছাড়াও ওই চেয়ারম্যানকে কেন চূড়ান্তভাবে অপসারণ করা হবে না, তার কারণ দেখাতে বলা হয়েছে। চিঠি পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে চিঠির জবাব সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

আজ সোমবার স্থানীয় সরকার বিভাগ এই সিদ্ধান্ত নিয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ (৪) (ঘ) ধারার অপরাধ সংঘটিত করায় ওই চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, গত শুক্রবার (২৫ জুন) ওই কিশোরীকে বিয়ে করেন ৬০ বছর বয়সী বিবাহিত চেয়ারম্যান শাহিন হাওলাদার। জানা গেছে, প্রেমের টানে পালিয়ে যাওয়া দুই কিশোর-কিশোরীর বিষয়ে ডাকা সালিসে পছন্দ হওয়ায় তিনি নিজেই ওই কিশোরীকে বিয়ে করেন। তবে একদিন পর ওই কিশোরী তালাক দেন চেয়ারম্যানকে।


আপনার মূল্যবান মতামত দিন: