ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ নেতা আকাশের ইয়াবা সেবনের ভিডিও ভাইরাল

সাদ্দাম হোসেন, সাভার | ২৫ জুন ২০২১ ১৭:৩২

আকাশ খান। ছবিঃ সংগৃহীত আকাশ খান। ছবিঃ সংগৃহীত

ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি আকাশ খানের ইয়াবা সেবনের একটি ভিডিও ভাইরাল হয়েছে। প্রায় দুই দিন ধরে আকাশ খানের মাদকদ্রব্য ইয়াবা সেবনের ১ মিনিট ১১ সেকেন্ডের ১ টি ভিডিও ঘুরছে সাভারবাসীর মোবাইলে মোবাইলে।

এক মিনিট ১১ সেকেন্ড দৈর্ঘের এই ভিডিওতে দেখা যায়, সহ-সভাপতি আকাশ একটি ছোট কক্ষের মাঝে ইয়াবা সেবন করছেন। তার পাশ দিয়ে একজনকে চলাফেরা করতে দেখা গেছে। তবে তার মুখ দেখা যায়নি। সেই ব্যক্তিকে তার শার্টের হাতা ইশারায় ওপরে তুলতে বলেন এবং আগুন ধরে দিতে বলেন। আগুন ধরিয়ে দিলে তিনি ইয়াবা সেবন করতে থাকেন।

খোঁজ নিয়ে জানা যায়, আকাশ খান খুব কম বয়সে রাজনীতিতে প্রবেশ করেন। তিনি আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের ৭ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতির দায়িত্বও পালন করেছেন। ভাইরাল হওয়া ভিডিওটি সেই সময়ের বলে দাবি করেছেন একাধিক ছাত্রলীগ নেতা। তবে তারা এই ভিডিওটি আকাশ খানের বলে নিশ্চিত করেছেন।

আকাশ খান বর্তমান ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি ও আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের ডিইপিজেড (নতুন জোন) সংলগ্ন বুড়িরবাজার এলাকার আমিনুল খানের ছেলে।

নাম প্রকাশ না করার শর্তে ভিডিওটির ব্যাপারে একই ওয়ার্ডের এক ছাত্রলীগ নেতা বলেন, আমি তার সাথে ওয়ার্ডের কমিটিতে ছিলাম। তা প্রায় দুই তিন বছর আগে। তখনই শুনেছি সে মাদক সেবন করে। ভিডিওটি আমি দেখেছি, তার সাথে আমি অনেক দিন ছাত্রলীগের রাজনীতি করেছি। তাকে চিনতে আমার অসুবিধা হওয়ার কথা না। এই ভিডিওতে যে ইয়াবা সেবন করেছে সেই আকাশ খান।

অপর এক ছাত্রলীগ নেতা জানান, আকাশের আগের একটি ইয়াবা খাওয়ার ভিডিও আছে আমি জানতাম। তবে আজ দেখলাম। কোন এক হোটেলে এই ইয়াবা সেবনের সময় কেউ এই ভিডিওটা হয়তো করেছিল। এছাড়া একাধিক ছাত্রলীগের নেতার্মীকে ভিডিও দেখালে এই প্রতিনিধিকে সবাই নিশ্চিত করেছেন ভিডিওতে যাকে দেখা যাচ্ছে সে বর্তমান ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি আকাশ খান। এসবের অডিও রেকর্ডও এই প্রতিনিধির সংরক্ষণে রয়েছে।

জানা যায়, আকাশ খান নবগঠিত কমিটির যুগ্ম সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুলের অনুসারী। তারা দীর্ঘদিন ধরে একসাথে ছাত্রলীগের রাজনীতি করছেন বলে জানা যায়।

মোস্তাফিজুর রহমান বাবুলের কাছে মুঠোফোনে ঘটনার সত্যতা জানতে চাইলে তিনি বলেন, আকাশ কোন ধরনের মাদক সেবনের সাথে জড়িত ছিল না। সে ভাল ছেলে। ভিডিওর ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, এব্যাপারে কিছুই বলার নাই।

এব্যাপারে আকাশ খান তার ফেইসবুকে একটি ভিডিও বার্তা ছেড়েছেন, সেখানে তিনি বলেছেন, এই ভিডিও তার নয়। তাকে নিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে। এই ভিডিও ভাইরাল হওয়ার নিন্দা ও প্রদিবাদ জানান তিনি ওই ভিডিও বার্তায়।

ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের নব্য কমিটির সভাপতি সাইদুল ইসলাম বলেন, আপনাদের যার যার বিরুদ্ধে অভিযোগ আছে আমার হোয়াটসঅ্যাপে পাঠান। কমিটির অনুমোদনের কাগজে লেখাই আছে কেউ সংগঠন বিরোধী কাজের সাথে জড়িত থাকলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। আপনি ভিডিও থাকলে আমার হোয়াটসঅ্যাপে দেন।



আপনার মূল্যবান মতামত দিন: