শেরপুরে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

শেরপুর প্রতিনিধি | ১১ জুন ২০২৪, ২০:২১

ছবিঃ সংগৃহীত
শেরপুরে উপজেলা পর্যায়ে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ১১ জুন ( মঙ্গলবার) সকালে শেরপুর সদর উপজেলা পরিষদ হল রুমে এ বিতর্ক প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।
 
ওই সময় দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, জামালপুর এর আয়োজনে দুর্নীতি প্রতিরোধ কমিটি ও উপজেলা প্রশাসন, শেরপুর সদর এর সহযোগিতায় প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানটি উদ্বোধন করেন শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল-মাহমুদ ভূইয়া। 
 
এ সময় মডারেটর হিসেবে ছিলেন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সাধারণ সম্পাদক, অধ্যক্ষ সারোয়ার জাহান তপন এবং বিচারক হিসেবে ছিলেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় জামালপুর এর উপ-পরিচালক মলয় কুমার সাহা, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ঈফফাত জাহান তুলি ও জেলা লাইব্রেরীয়ান সাজ্জাদুল করিম।
 
ওই সময় বিতার্কিক শুভংকর সাহার উপস্থাপনায় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সদস্য সহকারি অধ্যাপক মুন্নী জাহান প্রমুখ।  
 
এ সময় দুইটি রাউন্ডে বির্তকটি অনুষ্ঠিত হয়, প্রথম রাউন্ডে (ক) দলের "মূল্যবোধ ও দেশপ্রেমের অভাবেই দুর্নীতির বিস্তার ঘটে" বিষয়ে পক্ষ দলে অংশ গ্রহণ করেন শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং বিপক্ষ দলে অংশ নেন নবারুণ পাবলিক স্কুল এবং (খ) দলে "অভাব নয়, সীমাহীন লোভই দুর্নীতির প্রধান কারণ" বিষয়ে পক্ষ দলে অংশ নেন ছনকান্দা ডা.মো. তোফাজ্জল উচ্চ বিদ্যালয় এবং বিপক্ষ দলে অংশ নেন শেরপুর সরকারী ভিক্টোরিয়া একাডেমি। 
 
ওই সময় প্রথম রাউন্ডে বিজয়ী হয়ে ফাইনাল রাউন্ডে " জনসচেতনতা বৃদ্ধি করা ব্যাতিত দুর্নীতি নিমূল করা কোনক্রমেই সম্ভব নয়" এই বিষয়ে অংশ নেন শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও শেরপুর সরকারী ভিক্টোরিয়া একাডেমি। 
 
এ সময় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় বিজয়ী হয় ও সরকারী ভিক্টোরিয়া একাডেমি রানার আপ হয় এবং শ্রেষ্ঠবক্তা নির্বাচিত হয় শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী অর্থি।


আপনার মূল্যবান মতামত দিন:


জনপ্রিয় খবর