শেরপুরে খোশ মুহাম্মদ চৌধুরী ফাউন্ডেশনের ঈদ ফুডপ্যাক বিতরণ

শেরপুর প্রতিনিধি | ১০ এপ্রিল ২০২৪, ১৬:৪৬

ছবিঃ সংগৃহীত

শেরপুরের ব্রিটিশ বিরোধী নেতা, সর্বভারতীয় কৃষক প্রজা আন্দোলনের প্রথম আহবায়ক, তদানীন্তন ময়মনসিংহ ডিস্ট্রিক্ট বোর্ডের সেক্রেটারী ও মেম্বার, কামারের চরের ইতিহাস খ্যাত খোশ মুহাম্মদ চৌধুরীর নামে প্রতিষ্ঠিত "খোশ মুহাম্মদ চৌধুরী ফাউন্ডেশন" এর উদ্যোগে আজ ১০ এপ্রিল, বুধবার বিকেলে অসহায় মানুষের মাঝে ঈদ উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

সংগঠনের এই কর্মসূচির সমন্বয়ক শাহ মুহাম্মদ ইমতিয়াজ চৌধুরী শৈবাল আমাদের জানান, খোশ মুহাম্মদ চৌধুরীর উত্তরসূরিদের উদ্যোগে প্রতিষ্ঠিত এবং তাদের কন্টিবিউশনে এই ফাউন্ডেশনের কার্যক্রম চলে। প্রতি বছরের মতো এবার ঈদ উপলক্ষে শেরপুরের ৪ টি ইউনিয়নের ৩০ জন সুবিধাবঞ্চিত মানুষকে ঈদ উপহার হিসেবে ফুডপ্যাক বিতরণ করা হয়েছে। প্রতিটি প্যাকেটে ২ কেজি ভাতের চাল, ১ কেজি সুগন্ধি তুলশীমালা চাল, ১/২ লিটার তেল, ১/২ কেজি ডাল, ১/২ কেজি চিনি, ১/২ কেজি পেঁয়াজ, ১ কেজি আলু, ১ প্যাকেট লাচ্ছাসেমাই, ১ প্যাকেট নুডলস রয়েছে।

উপকার ভোগীদের সুবিধার বিবেচনা করে ফুড প্যাক বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেয়া হয়েছে। মূলত ঈদের আনন্দ সবার সাথে ভাগাভাগি করে নিতেই খোশ মুহাম্মদ চৌধুরী ফাউন্ডেশন এই কার্যক্রম বিগত ৪ বছর থেকে অব্যাহত রেখেছে। এছাড়াও ফাউন্ডেশনের পক্ষ থেকে বন্যার সময় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও অর্থও বিতরণ করা হয়। খোশ মুহাম্মদ চৌধুরী যেমন মানুষের জীবন মান পরিবর্তন ও অধিকার আদায়ের লক্ষ্যে তৎকালীন ব্রিটিশ সরকারের বিরুদ্ধে লড়াই করেছেন ঠিক তেমনি তাঁর নামে প্রতিষ্ঠিত এই ফাউন্ডেশন এই অঞ্চলে সুবিধা বঞ্চিত মানুষের জীবন মান উন্নয়নে সহায়ক ভূমিকা রাখবে।


আপনার মূল্যবান মতামত দিন: