ফরিদপুরে  ঝুলন্ত মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার, ফরিদপুর  | ৮ মার্চ ২০২৪, ১৮:২১

ফরিদপুরে  ঝুলন্ত মরদেহ উদ্ধার
ফরিদপুরে এক রিকসা চালকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে কোতয়ালি থানার পুলিশ। 
 
শুক্রবার সকাল সাড়ে আটটার দিকে শহরের পশ্চিম আলীপুর মহল্লার সালমার ভিটা থেকে একটি আম গাছের সাথে গলায় নীল রঙের নাইলনের রশি পেঁচানো অবস্থায় এ মৃতদেহটি উদ্ধার করা হয়।
 
জানা যায়, মৃত ওই ব্যক্তির নাম লাবু শেখ (৫০)। তিনি মধ্য আলীপুর মহল্লার মৃত রাজ্জাক শেখের ছেলে। তিন ভাই ও এক বোনের মধ্যে তিনি বড়। লাবু শেখ অবিবাহিত ছিলেন এবং রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন।
 
মৃতদেহটি আম গাছের সাথে ঝুলন্ত অবস্থায় দেখেছেন এরকম কয়েকজন  জানান, লাবু শেখ অনেক লম্বা ছিল এবং যে গাছে যে ডালে তাকে ঝুলন্ত অবস্থায় পাওয়া গেছে সেখানে তার আত্মহত্যা করার কথা না তার দুই হাটু মাটিতে ভাজ অবস্থায় ছিল।
 
মৃতের ফুপাতো ভাই  মোঃ সাগর জানান, এটি একটি হত্যাকাণ্ড। লাবু অত্যন্ত ধর্মপরায়ণ ব্যক্তি ছিলেন। তিনি পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন। গত ১২ বছর ধরে তিনি রিকশা চালিয়ে হজ্ব করার জন্য ১০ লক্ষ টাকা জমিয়েছিলেন। ওই টাকাটা একজনের কাছে গচ্ছিত ছিল তিনি টাকা ফেরত দিতে গড়িমসি করছিলেন।
 
তিনি বলেন এটি একটি হত্যাকাণ্ড এবং এ ব্যাপারে তারা আইনগত পদক্ষেপ গ্রহণ করবে।
 
মৃত লাবু শেখের মা সিরিয়া বেগম বলেন, আমার ছেলের এ মৃত্যু রহস্যজনক। আমার ছেলে আত্মহত্যা করতে পারে না। আমি তদন্ত করে মূল ঘটনা উদঘাটনের জন্য পুলিশের সাহায্য চাই।
 
ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ সালাউদ্দিন জানান, ‌ মৃত দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।  ময়নাতন্ত্রের প্রতিবেদন পাওয়ার পর এ মৃত্যুর সঠিক কারণ জানা যাবে বলে ধারণা করা যাচ্ছে।
 
তিনি আরো জানান, লাবু শেখের কিছু গচ্ছিত টাকা ছিল বলে আমরা জানতে পেরেছি এ টাকা তিনি ডিপিএস খুলে ব্যাংকে রেখেছিলেন । এ  টাকাটা তুলে কাউকে দিয়েছিলেন  কিনা এ অভিযোগটি আমরা তদন্ত করে দেখছি।

আপনার মূল্যবান মতামত দিন: