বর্ষীয়ান আ.লীগ নেতা আ: মতিন সরকার এর ৩য় মৃত্যুবার্ষিকী

আশিকুর রহমান | ৩ মার্চ ২০২৪, ১৬:২৫

বর্ষীয়ান আ.লীগ নেতা আ: মতিন সরকার এর ৩য় মৃত্যুবার্ষিকী
নরসিংদী জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও নরসিংদী পৌরসভার দুইবারের নির্বাচিত সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন সরকারের আজ রবিবার (৩ মার্চ) ৩য় মৃত্যুবার্ষিকী।
 
তিনি গুরুত্বর অসুস্থ হয়ে দীর্ঘদিন দেশ-বিদেশে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। পরে চিকিৎসকের পরামর্শে বর্ষীয়ান এ নেতাকে বাড়িতে নিয়ে এলে ২০২১ সালের ৩ মার্চ নিজ বাসভবনে মৃত্যু বরণ করেন।  
 
বর্ষীয়ান এ নেতা ১৯৫৩ সালের ৯ অক্টোবর  নরসিংদী পৌর শহরের পূর্বদত্ত পাড়া এলাকার সরকার বাড়িতে জন্ম গ্রহণ করেন। পিতা মরহুম সালেহ উদ্দিন সরকার ছিলেন একজন ধার্মিক ও সুনামধন্য ব্যবসায়ী। তিনি মৃত্যুর পূর্বকালে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দায়িত্ব পালন করেন।
 
রাজনীতির পাশাপাশি তিনি এ.এম.এস বিক্সস ফিল্ড ও ইউনিভার্স টেক্সটাইল লি. নামক শিল্প প্রতিষ্ঠানের কর্ণধার ছিলেন। ১৯৯৩-২০০৪ সাল পর্যন্ত টানা দুইবার নরসিংদী পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। এছাড়াও তিনি বাংলাদেশ কন্ট্রাকটার ওয়ানার এসোসিয়েশন (পূর্বাঞ্চল) এর সভাপতি, নরসিংদী জেলা বাস-ট্রাক মালিক সমিতির সভাপতি ও নরসিংদী জেলা ব্রিক ফিল্ড ওয়ানার এসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করেন।
 
এছাড়াও তিনি নরসিংদী বালিকা উচ্চ  বিদ্যানিকেতন এবং নরসিংদী বাজার কেন্দ্রীয় জামে মসজিদ এবং দারুলউলুম দত্তপাড়া জামে মসিজদ ও মাদ্রাসার সভাপতি হিসেবেওআমৃত্যু দীর্ঘদিন দায়িত্ব পালন করে গেছেন। তার এ মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের পরিবার ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছেনে।
 

আপনার মূল্যবান মতামত দিন: