ফরিদপুরে আবারো কুমার নদ রক্ষায়  শুরু হলো অভিযান 

স্টাফ রিপোর্টার, ফরিদপুর  | ৩ মার্চ ২০২৪, ১৩:০১

ফরিদপুরে আবারো কুমার নদ রক্ষায়  শুরু হলো অভিযান 
ফরিদপুরের কুমার নদ রক্ষায় আবারো  অভিযান শুরু হয়েছে। এর অংশ হিসেবে কচুরিপানা পরিষ্কার এবং মাছ শিকারের জাংলা এবং কাঠা অপসারণেরও উদ্যোগ নেওয়া হয়েছে। 
 
জেলা প্রশাসনের উদ্যোগে  শনিবার  শহরের আলীপুর হতে তিনদিনব্যাপী এ অভিযান শুরু হয়। স্থানীয় বিভিন্ন সামাজিক সংগঠন, জেলে সম্প্রদায় ও ফরিদপুর পৌরসভা নদের কচুরিপানা পরিষ্কার অভিযানে সহযোগিতা করছে।
 
অভিযানে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়াছিন কবির, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজওয়ান-উল-ইসলাম সহ প্রশাসনের কর্মকর্তাগণ।
 
প্রাথমিকভাবে প্রায় তিন কিলোমিটার এলাকায় এ পরিষ্কার অভিযান চালানো হবে বলে জেলা প্রশাসন সূত্র জানিয়েছে।
 
ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়াছিন কবির জানান, শনিবার শুরু হওয়া এ কচুরিপানা পরিষ্কার ও নদে মাছ শিকারের জন্য দেওয়া জাংলা ও কাঠা অপসারণের উদ্যোগ নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে অভিযান তিনদিন চালু থাকবে।
 
তিনি আরও জানান, অভিযানের প্রথম তিনদিন ফরিদপুর শহরের অম্বিকাপুর এলাকা থেকে চরকমলাপুর এলাকা পর্যন্ত এ অভিযান চলবে। প্রয়োজনে এ অভিযানের সময় আরও বাড়ানো হবে।
 
এর আগে ২০২৩ সালের ২৭ জুন প্রথমবারের মতো ফরিদপুরে জেলা প্রশাসনের উদ্যোগে কুমার নদ রক্ষায় অভিযান শুরু হয়। সে অভিযানে নদের কচুরিপানা পরিষ্কার করা হয়। কুমার নদের তিন কিলোমিটার অংশের ১০টি স্থানে পরিচ্ছন্নতা অভিযানে স্বেচ্ছাসেবীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন। 

আপনার মূল্যবান মতামত দিন: