কিশোরগঞ্জে চাঞ্চল্যকর হত্যা মামলার প্রধান পলাতক আসামী গ্রেফতার

আব্দুর রউফ ভূঁইয়া, কিশোরগঞ্জ প্রতিনিধি | ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫৬

কিশোরগঞ্জে চাঞ্চল্যকর হত্যা মামলার প্রধান পলাতক আসামী গ্রেফতার
কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার চাঞ্চল্যকর মালেক হত্যা মামলার পলাতক  প্রধান আসামি আজিজুল হক (৩৮) কে গ্রেফতার করেছে কিশোরগঞ্জ র‌্যাব -১৪ সিপিসি -২ এর র‌্যাব সদস্যরা।
 
র‌্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গোপন সংবাদের মাধ্যমে গত বুধবার ২১ ফেব্রুয়ারী রাত ৯ টার সময় নরসিংদী জেলার মনোহরদী এলাকায় র‌্যাব-১৪ সিপিসি -২ এবং র‌্যাব-১১ সিপিসির এক যৌথ অভিযান পরিচালনা করে পাকুন্দিয়া উপজেলার চাঞ্চল্যকর মালেক হত্যা মামলার এজারনামীয় ১নং আসামি আজিজুল হক (৩৮) কে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত  চাঞ্চল্যকর হত্যা মামলার প্রধান আসামি আজিজুল হক কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার পূর্ব কুমারপুর এলাকার মৃত আইজ উদ্দিনের ছেলে।
 
উল্লেখ্য যে, গত ০৪/০২/২০২৪ তারিখ দুপুর ২.০৫ ঘটিকার সময় ঘটনাস্থল কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানাধীন কুমারপুর পুরাতন জামে মসজিদের সামনের এলাকার একটি জমি জমা সংক্রান্ত গ্রাম্য শালিস শেষ করে ভিকটিম আঃ মালেক(৭৫), পিতা-মৃত মোহাম্মদ আলী, সাং-পূর্ব কুমারপুর, থানা-পাকুন্দিয়া, জেলা-কিশোরগঞ্জ বাড়ী ফেরার পথে ভিকটিমের বসত বাড়ীর উঠানে পৌছামাত্র আসামী আজিজুল হক(৩৮) এবং  এজাহারনামীয় অন্যান্য আসামীরা পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় মারাত্নক অস্ত্র নিয়ে  ভিকটিম আবদুল মালেকের বসত বাড়ীর  উঠানে  প্রবেশ করে তার পথের গতিরোধ করে তাকে হত্যার উদ্দেশ্যে গুরুতর জখম করে। পরে স্থানীয় এলাকাবাসী আবদুল মালেক কে উদ্ধার করে প্রথমে পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় এবং প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় সেখানে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে চিকিৎসকরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। ভিকটিমকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে গত ০৪/০২/২০২৪ ইং রাত্র ৯.০৫ ঘটিকার সময় জরুরী বিভাগে কর্তব্যরত ডাক্তার ভিকটিমকে মৃত ঘোষনা করে।
 
উক্ত ঘটনায় ভিকটিমের ছেলে মোঃ রফিকুর ইসলাম(৩২), পিতা- আঃ মালেক(৭৫), সাং-পূর্ব কুমারপুর, থানা-পাকুন্দিয়া, জেলা-কিশোরগঞ্জ বাদী হয়ে পাকুন্দিয়া থানায় ০১টি হত্যা মামলা দায়ের করে। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রচারিত হলে দেশব্যাপী ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। মামলা হওয়ার পর এজাহারনামীয় আসামীরা আটক থেকে বাঁচতে বিভিন্ন জায়গায় পালিয়ে বেড়াচ্ছিল। উক্ত আসামীদেরকে আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাব গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে পলাতক থাকা উক্ত মামলার ০১নং এজাহারনামীয় আসামীর অবস্থান সম্পর্কে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আসামীর অবস্থান নিশ্চিত করে র‌্যাব-১৪, কিশোরগঞ্জ ক্যাম্প ও র‌্যাব-১১, সিপিএসসি নরসিংদী ক্যাম্পের যৌথ অভিযানে র‌্যাবের একটি আভিযানিক দল গত বুধবার ২১ ফেব্রুয়ারী দিবাগত রাত ৯টার সময় গোপন সংবাদের ভিত্তিতে নরসিংদী জেলার মনোহরদী থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে উক্ত মামলার এজাহারনামীয় ০১নং পলাতক আসামী আজিজুল হক(৩৮) কে গ্রেফতার করেছে। উল্লেখ্য যে, ইতিপূর্বে গত ১০/০২/২০২৪ ইং তারিখ উক্ত মামলার এজাহারনামীয় ০৪নং আসামী হানিফ মিয়া(৩৬) ও ১৩নং আসামী কুদ্দুছ মিয়া(৩৫) কে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প গ্রেফতার করেছে। র‌্যাব-১৪, কিশোরগঞ্জ ক্যাম্পের অধিনায়ক স্কোয়াড্রন লীডার মোঃ আশরাফুল কবীর সংবাদ মাধ্যম কে এই তথ্য নিশ্চিত করে জানান উক্ত ঘটনা সংক্রান্তে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।


আপনার মূল্যবান মতামত দিন: