মসিকের মাসিক ইপিআই সভা অনুষ্ঠিত

সাইফুল ইসলাম তরফদার, ময়মনসিংহ প্রতিনিধি | ১৩ ফেব্রুয়ারী ২০২৪, ১৯:১০

মসিকের মাসিক ইপিআই সভা অনুষ্ঠিত
মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) এর স্বাস্থ্য বিভাগের উদ্যোগে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে মাসিক ইপিআই সভা অনুষ্ঠিত হয়।
 
সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে মসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী বলেন, শিশুর সুস্বাস্থ্য নিশ্চিতে সরকারের নির্দেশনা মোতাবেক সফলতার সাথে ইপিআই কার্যক্রম পরিচালনা করে আসছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। শিশুর টিকা প্রদানকালে দ্রুততম সময়ে শিশুর জন্মনিবন্ধন নিশ্চিত করার বিষয়ে পরিবারকে উদ্বুদ্ধ করতে হবে। এ বিষয়ে টিকাদানের সাথে সংশ্লিষ্ট সকলকে গুরুত্বের সাথে কাজ করতে হবে।
 
মসিকের যে সকল টিকাকেন্দ্র রয়েছে এবং ময়মনসিংহ সিটিতে যে সকল এনজিও টিকা কার্যক্রম পরিচালনা করছে তাদের সেবার মান যেন যথাযথ হয় তা নিশ্চিত করতে মসিক স্বাস্থ্য বিভাগকে নির্দেশ প্রদান করেন প্রধান নির্বাহী।
 
সভায় সভাপতিত্ব করেন মসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ। এছাড়াও সভায় গত জানুয়ারি/২৪ মাসে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সামগ্রিক ইপিআই কার্যক্রমের চিত্র উপস্থাপন করেন। 
 
তিনি বলেন, যে সকল কেন্দ্রে টিকা প্রদান কম হয়েছে সেগুলো কেন কম হয়েছে তা খুঁজে বের করে সমাধান করতে হবে। শিশুর সুস্বাস্থ্য এবং সুন্দর ভবিষ্যৎ নিশ্চিতে এ কার্যক্রম বাস্তবায়নে আরও মনযোগী হতে হবে। 
 
সভায় আরও উপস্থিত ছিলেন অঞ্চল ০২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ, অঞ্চল ০৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এসএম মাজহারুল ইসলাম, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা কর্মচারিবৃন্দ, টিকাদান সুপারভাইজার, টিকা কর্মী ও ইপিআই কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট সিটি কর্পোরেশনের এনজিও ও অন্যান্য ব্যক্তিবর্গ।

আপনার মূল্যবান মতামত দিন: