ফরিদপুরে বিশ্ব  ইসলামী সম্মেলন শুরু

স্টফ রিপোর্টার, ফরিদপুর | ১২ ফেব্রুয়ারী ২০২৪, ২০:০০

ফরিদপুরে বিশ্ব  ইসলামী সম্মেলন শুরু
জাকের পার্টির  মহান প্রতিষ্ঠাতা বিশ্বওলী হযরত মাওলানা শাহ্সূফী খাজা  ফরিদপুরী ( র:) ছাহেবের পবিত্র ওফাত স্মরণে বিশ্ব  ইসলামী সম্মেলন আজ সোমবার সকালে শুরু হয়েছে। 
 
সম্মেলনে সারাদেশ থেকে কয়েক লাখ ধর্মপ্রাণ মুসলমান, এর সাথে হিন্দু,বৌদ্ধ ও খ্রিস্টান সম্প্রদায়ের লাখো শান্তিকামী মানুষ, ইসলামী চিন্তাবিদ, শিক্ষাবিদ সহ নানা অঙনের আলোকিত মানুষ ২ দিনের সন্মেলনে যোগদান করেছেন।
 
আগামীকাল মঙ্গলবার সকালে আখেরী মুনাজাতের মধ্য দিয়ে সম্পন্ন হবে ২ দিনের বিশ্ব ইসলামী সম্মেলন ।
 
 
সরেজমিনে গেলে দেখা যায়, কয়েক বর্গ কিলোমিটার এলাকা জুড়ে মানুষের মহাসমুদ্র। নামাজ,ইবাদত বন্দেগী, তেলাওয়াতে  কালামে পাক, দফায় দফায় মিলাদ মাহফিল, মোরাকাবা শাহেদা, জেকের আসকার, সে সাথে সুমহান ইসলামের সুশীতল ধারা আলোকপাত করে  ওয়াজ নসিহতে মুখর বিশ্ব ইসলামী সম্মেলন স্থল। ধর্ম প্রাণ মুসলমান,  সে সাথে শান্তিকামী হিন্দু,বৌদ্ধ  ও খ্রীষ্টান সম্প্রদায়ের মানুষের  শান্তি, সৌহার্দ্য, সম্প্রীতি, সৌভ্রাতৃত্বের অভূতপূর্ব এক মিলনমেলা।
 
জাকের পার্টির মহাসচিব শামীম হায়দার জানান, জাকের পার্টির  মহান প্রতিষ্ঠাতা বিশ্বওলী হযরত মাওলানা শাহ্সূফী খাজা  ফরিদপুরী ( র:) ইসলামের উদারনৈতিক মানবিক সৌন্দর্যের  যে আদর্শ প্রচার করেছেন, বিনয়,একতা, ভদ্রতা শৃঙ্খলা, সাম্য আর ভালোবাসার যে শিক্ষা দিয়েছেন, তা মানুষের মাঝে কতটা আবেদন রেখেছে,আজকের বিশ্ব ইসলামী সম্মেলন তার স্বার্থক প্রদর্শনী।
 
ফরিদপুরের সদরপুর উপজেলার বাইশরশি জাকের মঞ্জিল আজ বিশ্বব্যাপী শান্তি ছড়িয়ে এক অসাধারণ প্রদর্শনী।

আপনার মূল্যবান মতামত দিন: