অবশেষে নরসিংদী জেলা পরিষদের সম্পত্তি উদ্ধারে অভিযান

আশিকুর রহমান | ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৫৫

অবশেষে নরসিংদী জেলা পরিষদের সম্পত্তি উদ্ধারে অভিযান

নরসিংদী পৌর শহরের ব্রাহ্মন্দী মৌজায় নতুন বাজার এলাকায় জেলা পরিষদের প্রায় কয়েক শত কোটি টাকার সম্পদ উদ্ধারে মাঠে নামে নরসিংদী জেলা পরিষদ।

সোমবার (১২ ফেব্রুয়ারী) সকালে এ উদ্ধার অভিযান শুরু হয়। 
 
জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপসচিব) মোঃ আব্দুর ওয়াহাব রাশেদ এ অভিযানের নেতৃত্বে দেন। এসময় সদর উপজেলা কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান কাউসার, নূর-ই-ইলহাম (সহকারী প্রকৌশলী), জেলা পরিষদের কর্মকতা ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।
 
জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুর ওয়াহাব রাশেদ জানান, বিধিমালা অনুযায়ী, জেলা পরিষদের সম্পত্তির সুষ্ঠু ব্যবস্থাপনা ও সদ্ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে এবং জনস্বার্থে পরিষদের মালিকানাধীন সম্পত্তি ইজারা বা ভাড়া প্রদানের ক্ষেত্রে প্রথম শর্ত হচ্ছে পরিষদের মালিকানাধীন জমির দখল বজায় রাখা।
 
এছাড়াও বিধিমালার ৪ নং বিধি (সম্পত্তির দখল বজায় রাখা) অনুযায়ী জেলা পরিষদ তার সম্পত্তির দখল বজায় রাখবে এবং পরিষদ তার সম্পত্তি থেকে অবৈধ দখলকারী যদি থাকে তাহলে তাকে উচ্ছেদ করবে। সেই অনুযায়ী শহরের পৌর এলাকায় ৩নং ওয়ার্ডের ব্রাহ্মন্দী মৌজায় নতুন বাজার এলাকায় জেলা পরিষদের জায়গা রয়েছে। এসব জায়গা দখলদাররা অবৈধভাবে দখল করে রেখেছে। ইতিমধ্যে বেশকিছু অবৈধ জায়গা তালিকাভুক্ত করা হয়েছে। অল্প কিছুদিনের মধ্যে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হবে বলেও তিনি জানান।


আপনার মূল্যবান মতামত দিন: