মসিক নির্বাচন উপলক্ষে  বিভিন্ন সংগঠনের সাথে মেয়র প্রার্থী টিটু'র মতবিনিময় 

সাইফুল ইসলাম তরফদার, ময়মনসিংহ প্রতিনিধি  | ১০ ফেব্রুয়ারী ২০২৪, ১৯:২৪

মসিক নির্বাচন উপলক্ষে  বিভিন্ন সংগঠনের সাথে মেয়র প্রার্থী টিটু'র মতবিনিময় 
মসিক নির্বাচনে কর্মীবান্ধব জননেতা মোঃ ইকরামুল হক টিটুকে পুনরায় মেয়র নির্বাচিত করার লক্ষ্যে ৯ নং ওয়ার্ড এলাকাবাসীর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
 
শুক্ররার (৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮ টায় নগরীর তাঁজবেঙ্গল কমিউনিটি সেন্টারে ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের আয়োজনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
 
ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ আবুল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহজাহান খান সাজুর সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মসিক মেয়র পদপ্রার্থী মোঃ ইকরামুল হক টিটু। এ সময় তিনি বলেন, সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকে সকল সময়ে আপনাদের সাথে নিয়ে নাগরিকদের নিরাপত্তা আর নগরের উন্নয়নকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে কাজ করার চেষ্টা করেছি। সিটির উন্নয়নে ১৫৭৫ কোটি টাকার মধ্যে ৩০০ কোটি টাকার কাজ সম্পন্ন হয়েছে এবং  ৭০০ কোটি টাকার কাজ চলমান রয়েছে। এছাড়াও যানজট নিরসন, সড়ক প্রশস্তকরণ, বর্জ্য ব্যস্থাপনা, বাস-ট্রাক স্ট্যান্ড নির্মাণ, শিশু পার্ক নির্মাণ ইত্যাদি প্রকল্প অনুমোদনের জন্য প্রক্রিয়াধীন রয়েছে।জলাবদ্ধতা নিরসনে আন্ডারগ্রাউন্ড পাইপ ড্রেনের মাধ্যমে ড্রেনেজ নেটওয়ার্ক শহরকে যুক্ত করাসহ প্রায় ১৬ কিলোমিটার খালের অবৈধ দখল উচ্ছেদ কাজ সম্পন্ন করা হয়েছে। প্রতিদিন প্রায় ৫০০ মে.টন বর্জ্যের ব্যবস্থাপনা করছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন।
 
শহরকে আলোকিতকরণে বিভিন্ন ওয়ার্ডের প্রায় ১৭১ কিলোমিটার সড়কে পোলসহ আধুনিক এলইডি বাতি স্থাপন করেছি। নগর উন্নয়নে আরও অধিক অগ্রগতি করা সম্ভব ছিল কিন্তু দুঃখের বিষয় আমি সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব গ্রহনের ৬ মাস পর থেকেই বৈশ্বিক সংকট করোনার দুই বছর অভিঘাত পরবর্তী রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে আমাদের উন্নয়ন কাজে অনেকটাই বাধাগ্রস্ত তৈরি হয়েছে। পাশাপাশি করোনা পরিস্থিতিতে নিজের জীবনের ঝুঁকি নিয়ে করোনা মোকাবেলায় মানুষকে নিরাপদে রাখা এবং মানুষের কাছে সরকারী ও সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ১৩২৭ টন চাল ও ৬৫ লক্ষ টাকার খাদ্য সহায়তা ছাড়াও নিজ উদ্যোগে এক লক্ষ ২০ হাজার  প্যাকেট খাদ্য সামাগ্রী অসহায় মানুষের মাঝে বিতরণ করেছি। সিটি কর্পোরেশন এলাকার প্রায় ৯৫ ভাগ মানুষকে ২ ডোজ টিকা প্রদান করতে সক্ষম হয়েছি। নগর সৌন্দর্য বর্ধনে বিভিন্ন পয়েন্টে ম্যুরাল স্থাপনা করা হয়েছে। এসবই সম্ভব হয়েছে সন্মানিত নাগরিকবৃন্দের আন্তরিক সহযোগিতায়।
 
আসন্ন ৯ মার্চ সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে নগরীজুড়ে একটি কুচক্রী মহল নানা অপপ্রচার চালাচ্ছে, আপনারা এটির সঠিক যাচাই-বাছাই করবেন এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী ৯ মার্চ আপনাদের একটি মূল্যবান ভোটের মাধ্যমে এই গুজবকারীদের জবাব দিবেন বলে আমি বিশ্বাস করি। এছাড়াও সভায়  বক্তব্য রাখেন জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি উত্তম চক্রবর্তী রকেট, মহানগর আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম, মহানগর কৃষকলীগের সাধারণ সম্পাদক আবুল হাসেম রায়হান, মহানগর যুবলীগের যুগ্ন আহবায়ক রাসেল আব্দুল্লাহসহ জেলা, মহানগর আওয়ামী লীগ,  অঙ্গ সহযোগী এবং ভাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দবৃন্দ প্রমুখ।
 
এর আগে, সকালে নগরীর ২৪ নং ওয়ার্ড ফসলির মোড়ে এলাকাবাসীর আয়োজনে জেলা কৃষক লীগের সভাপতি আব্দুর রহিম মিন্টুর সভাপতিত্বে নির্বাচনী মতবিনিময় সভায় অংশগ্রহন করেন টিটু। এছাড়াও দুপুরে সিটি কর্পোরেশনের নগর ভবনের শহিদ শাহাবুদ্দিন মিলনায়তনে বাংলাদেশ হিন্দু মহাজোট ময়মনসিংহ বিভাগীয় কমিটি আয়োজিত হিন্দু মহাজোটের সভাপতি মৃনাল কান্তি ঘোষের সভাপতিত্বে নির্বাচনী মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন মেয়র পদপ্রার্থী মোঃ ইকরামুল হক টিটু।
 
অপরদিকে রাত সাড়ে ৯ টায় ৯১ এসএসসি ব্যাচ আয়োজিত নির্বাচনী মতবিনিময় সভায় বক্তব্য রাখেন মেয়র পদপার্থী টিটু। এছাড়াও দিনব্যাপী নগরীর বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ করেন ইকরামুল হক টিটু।এ সময় সহযোগী সংকট নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 

আপনার মূল্যবান মতামত দিন: