মহেশখালীতে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

মিজবাহ উদ্দীন আরজু, মহেশখালী প্রতিনিধি | ২৭ জানুয়ারী ২০২৪, ১০:৪৬

মহেশখালীতে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

ঠাণ্ডা বাতাসের দাপট আর অসময়ের হাল্কা বৃষ্টি মিলে শীত জেঁকে ধরেছে সবাইকে। হিম হিম ঠাণ্ডা আর কুয়াশায় নাকাল জনজীবন। শীতের এই তীব্রতা বেশি কাবু করে নিয়েছে মানুষকে। শীতার্ত অসহায় ও দুস্থ মানুষের উষ্ণতা দিতে সামাজিক দায়বদ্ধতা থেকে কম্বল বিতরণ করে পাশে দাঁড়াল এস আর বি ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন।

২৬ জানুয়ারী (শুক্রবার) সকাল ১০ টা থেকে মহেশখালী উপজেলার বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে ১০০ জন শীতার্ত মানুষের হাতে কম্বল তুলে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন- এস আর বি ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনের চেয়ারম্যান জনাব রবিউল হোসেন, পরিচালক বোরহান উদ্দিন৷ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শাফায়েত আহমদ, আকিতন বড়ুয়া, জীবন বড়ুয়া, জনি বড়ুয়া ও প্রমিজ বড়ুয়া।

শীতবস্ত্র বিতরণকালে অসহায় মানুষের উদ্দেশ্যে সংগঠনের পরিচালক বোরহান উদ্দিন বলেন- মানবতার কল্যাণে এই সংগঠনের পথচলা। ২০২৩ সাল থেকে সকলকে নিয়ে এই সংগঠন পথচলছে। অসহায়, দুস্থ মানুষদের পাশে দাঁড়াচ্ছে। বিগত ঘূর্নিঝড় হামুন পরবর্তি ক্ষতিগ্রস্ত মানুষের মাঝেও সাহায্য পৌঁছে দেওয়া দিয়েছে এবং ২০২৩ সালের এস এস সি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষায় A+ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে। আল্লাহ্ যেন আমাদের আরো বড় পরিসরে মানুষের সেবা করার তৌফিক দান করেন। সমাজের সকলের কাছে অনুরোধ জানিয়ে তিনি আরও বলেন, আপনার একটু সহযোগীতায় একজন মানুষের একটু হলেও কষ্ট লাগব হতে পারে। তাই যতোটুকু সম্ভব অসহায় মানুষের পাশে দাঁড়ান, শীতার্ত মানুষের পাশেন দাঁড়ান।

সংগঠনের চেয়ারম্যান রবিউল হোসেন বলেন- আমরা আপনাদের ঘরের সন্তান। এই শীতে আপনারা অমানবিক কষ্ট করবেন, তা মেনে নেয়া যায় না। আপনাদের প্রতি বুকভরা ভালোবাসা, শ্রদ্ধাবোধ, সম্মান ও সহমর্মিতা নিয়ে আমরা এখানে এসেছি, পরিবারের সদস্য হিসেবে আপনাদের পাশে দাঁড়াতে। এ সময় তিনি মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়াতে সবাইকে আহ্বান জানিয় তাঁদের মানবিক কার্যক্রম চলমান থাকবে বলেও জানান।

সংগঠনের সিইও সৈকত বড়ুয়া বলেন- সবার সম্মিলিত চেষ্টায় শীতের কষ্ট থেকে দরিদ্র মানুষদের রক্ষা করা সম্ভব। আসুন, আমরা সাধ্যমতো শীতার্তদের পাশে দাঁড়াই এবং শীতবস্ত্র বিতরণ করি।



আপনার মূল্যবান মতামত দিন: