নওগাঁয় কনকনে শীতে কাঁপছে মানুষ সহ পশু ও পাখি, ঘন কুয়াশায় ঢাকা পথঘাট

শহিদুল ইসলাম জি এম মিঠন, সিনিয়র রিপোর্টার | ২৪ জানুয়ারী ২০২৪, ১৯:২৫

নওগাঁয় কনকনে শীতে কাঁপছে মানুষ সহ পশু ও পাখি, ঘন কুয়াশায় ঢাকা পথঘাট
ঘন কুয়াশার সাথে উত্তর থেকে বয়ে আসা হিমশীতল বাতাস আর কনকনে শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে নওগাঁর মানুষের জনজীবন। প্রায় গত তিন সপ্তাহ থেকে হাড়কাঁপানো ঠান্ডার জবুথবু এ অঞ্চলের জনজীবন। তাপমাত্রার পারদ ওঠানামা করছে ৮ থেকে ১১ ডিগ্রির ঘরে।
 
বুধবার (২৪ জানুয়ারি) নওগাঁর বদলগাছী আবহাওয়া অফিস সকাল ৯ টায় নওগাঁ জেলায় ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছেন। আগের দিন জেলায় ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।
 
নওগাঁ জেলা শহর সহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ঘন কুয়াশার সঙ্গে উত্তরের হিমেল বাতাসে মানুষের ভোগান্তি বেড়েছে। বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ। বুধবার ভোর থেকেই কুয়াশায় ঢাকা পড়ে আছে পথঘাট। দশ হাত পর পর কোন কিছু দেখা যাচ্ছে না। সড়কগুলোতে দুর্ঘটনা এড়াতে হেডলাইট জ্বালিয়ে যানবাহন গুলো চলাচল করছে। সকাল ১০টা পর্যন্ত কুয়াশার কারণে সূর্যের মুখ দেখা যায়নি। এক দিন আগে সকাল থেকেই সূর্যের দেখা মিললেও হিমেল বাতাসের সঙ্গে পাল্লা দিয়ে উত্তাপ ছড়াতে পারেনি সূর্য। এ কারণে কনকন শীতে শীতে জবুথবু থাকতে হচ্ছে। সবচেয়ে ভোগান্তি পোহাচ্ছেন শ্রমজীবী মানুষরা।
 
নওগাঁর বদলগাছী আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের উচ্চ পর্যবেক্ষক হামিদুল হক জানান, আজ (বুধবার ২৪ জানুয়ারী) সকাল ৯টায় নওগাঁ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। এ রকম তাপমাত্রা জানুয়ারি মাস পর্যন্ত অব্যাহত থাকতে পারে বলে জানান তিনি।


আপনার মূল্যবান মতামত দিন: