ডাসারে অধ্যক্ষ ও প্রভাষক অপসারনের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

কাজী নাফিস ফুয়াদ, মাদারীপুর  প্রতিনিধি | ২৪ জানুয়ারী ২০২৪, ১৮:০২

ডাসারে অধ্যক্ষ ও প্রভাষক অপসারনের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন
মাদারীপুরের ডাসার উপজেলার শহীদ স্মৃতি মহাবিদ্যালয় কলেজের অধ্যক্ষ দূর্লভ আনন্দ বাড়ৈ ও তার স্ত্রী চম্পা রানী মন্ডলের অপসারনের দাবিতে বিক্ষোভ ও মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার দুপুরে কলেজের সামনে এ বিক্ষোভ ও মানববন্ধন করেন অভিবাবক ও এলাকাবাসি।
 
সরেজমিন সুত্রে জানা যায়,মাদারীপুর উপজেলার শশিকর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ ও তার স্ত্রী সমাজকর্ম প্রভাষক চ্ম্পা রানী মন্ডলের বিরুদ্ধে বিধিবহির্ভূত ভাবে নিয়োগবানিজ্য,দুর্ণীতি অনিয়ম ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ তদন্তে প্রমানিত হওয়ায় তাদের এমপিও বাতিলের নির্দেশ প্রদান করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ তৌহিদুল ইসলাম। 
 
বিষয়টি অত্র কলেজের ছাত্র ছাত্রী, অভিবাবক ও এলাকাবাসীদের মাঝে ছড়িয়ে পড়লে খোপের সুষ্টি হয়। তারই ধারাবাহিকতায়, আজ বুধবার দুপুরে কলেজের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ ও তার স্ত্রী সমাজকর্ম প্রভাষক চম্পা রানী মন্ডলের অপসারনের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেন অভিবাবক ও এলাকার সর্বস্তরের জনসাধারন। আজ বুধবার দুপুরে অত্র কলেজের সামনে ঘন্টা ব্যাপি এ বিক্ষোভ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 
 
এ সময় অপসারনের দাবি করে বক্তরা বলেন, শশিকর কলেজটি সুক্ষাতি সুদীর্ঘ। বাংলাদেশের সকল সেক্টরেই এ কলেজের প্রাক্তন ছাত্র ছাত্রী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। বর্তমান কলেজের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ এবং তার স্ত্রী চম্পা রানী মন্ডলের বিরুদ্ধে আনিত অভিযোগ ইতিমধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্তে প্রমাণিত হয়েছে। 
আমরা প্রশাসনের কাছে দাবি করছি, নিদের্শনা অনুযায়ী এ কলেজ থেকে তাদের দুজনকে বিদায় দেয়া হোক এবং দুর্নীতিকে প্রশ্রয় দেয়া অত্র কলেজের ম্যানেজিং কমিটিরও বাতিলের দাবি করেন।

আপনার মূল্যবান মতামত দিন: