নওগাঁর ৫টি আসনে নৌকা প্রতিকে ৩ জন ও ট্রাক প্রতিকে দুই জন বিজয়ী

শহিদুল ইসলাম জি এম মিঠন, সিনিয়র রিপোর্টার | ৮ জানুয়ারী ২০২৪, ০৯:৪১

নওগাঁর ৫টি আসনে নৌকা প্রতিকে ৩ জন ও ট্রাক প্রতিকে দুই জন বিজয়ী
দ্বাদশ জাতীয় নির্বাচনে নওগাঁর ৫টি আসনে বে-সরকারি ভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিক এর ৩ জন প্রার্থী এবং স্বতন্ত্র থেকে ট্রাক প্রতিক ২ জন প্রার্থী।
 
অপরদিকে নওগাঁ-২ আসনের একজন স্বতন্ত্র প্রার্থী মারা যাওয়ায় সেই আসনের ভোট স্থগিত রয়েছেন।
 
বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন নওগাঁ-১ (নিয়ামতপুর-পোরশা-সাপাহার) আসনে আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী সাধন চন্দ্র মজুমদার এমপি, নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনে আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী নতুন মুখ সৌরেন্দ্র নাথ চক্রবর্তী সৌরেন, নওগাঁ-৪ (মান্দা) আসনে ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী ব্রহানী সুলতান মাহমুদ গামা, নওগাঁ-৫ (সদর) আসনে আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী নিজাম উদ্দিন জলিল জন এমপি ও নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের ট্রাক মার্কার সতন্ত্র প্রার্থী এ্যাড. ওমর ফারুক সুমন।
 
রিটার্নিং কর্মকর্তা ঘোষিত বে-সরকারি ফল অনুযায়ী, নওগাঁ-১ (পোরশা-সাপাহার-নিয়ামতপুর) আসনে নৌকা প্রতিকের প্রার্থী খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বে-সরকারী ভাবে জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৮৭ হাজার ৬শ' ৪৭ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী খালেকুজ্জামান তোতা ট্রাক প্রতিক এর প্রার্থী পেয়েছেন ৭৫ হাজার ৭শ' ২১ ভোট।
নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) আসনে নৌকা প্রতিক এর প্রার্থী সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্র নাথ চক্রবতী বে-সরকারী ভাবে জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৮৪ হাজার ২শ' ৮৪ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোঃ ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি পেয়েছেন ৪০ হাজার ৬শ' ৮২ভোট।
নওগাঁ-৪ (মান্দা) আসনে ট্রাক (স্বতন্ত্র) প্রতিক এর প্রার্থী ব্রহানী সুলতান মামুদ গামা বে-সরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৮৫ হাজার ১শ' ৮০ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতিক এর প্রার্থী এ্যাড. নাহিদ মোর্শেদ বাবু পেয়েছেন ৬২ হাজার ১শ' ৩২ ভোট। 
 
নওগাঁ-৫ (সদর) আসনে নৌকা প্রতিক এর প্রার্থী ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন এমপি বে-সরকারীভাবে জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৪ হাজার ৩শ' ৭১ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতিক এর প্রার্থী দেওয়ান ছোকার আহম্মেদ শিষান পেয়েছেন ৫২ হাজার ৮শ' ৮৪ ভোট। 
 
নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে ট্রাক (স্বতন্ত্র) প্রতিক এর প্রার্থী এ্যাড. ওমর ফারুক সুমন বে-সরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৭৬ হাজার ৬শ' ৬০ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতিক এর প্রার্থী আনোয়ার হোসেন হেলাল এমপি পেয়েছেন ৬৯ হাজার ৯শ' ৭১ভোট।


আপনার মূল্যবান মতামত দিন: