ময়মনসিংহে সেরা করদাতার হাতে সম্মাননা সনদ তুলে দিলেন উম্মে সালমা তানজিয়া

সাইফুল ইসলাম তরফদার, ময়মনসিংহ প্রতিনিধি  | ২৭ ডিসেম্বর ২০২৩, ১৮:৫৪

ময়মনসিংহে সেরা করদাতার হাতে সম্মাননা সনদ তুলে দিলেন উম্মে সালমা তানজিয়া

কর অঞ্চল ময়মনসিংহ বিভাগের চারটি জেলা ও কিশোরগঞ্জ জেলার ২০২৩ সালে সেরা করদাতা সম্মাননা, ট্যাক্সকার্ড ও সনদপত্র প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহের বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া। তিনি করদাতাদের অভিনন্দন ও আন্তরিক ভালবাসা জানান। বিশেষ করে শ্রেষ্ঠ নারী করদাতাকে স্যালুট জানান তিনি।

ময়মনসিংহ কর অঞ্চলের সেরা ৪২ জন করদাতার হাতে সম্মাননা, ট্যাক্সকার্ড ও সনদ তুলে দেন প্রধান অতিথি। বুধবার(২৭ ডিসেম্বর)সকালে নগরীর এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে জাতীয় রাজস্ব বোর্ডের আওতাধীন ময়মনসিংহ কর অঞ্চলের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ময়মনসিংহ কর অঞ্চলের কর কমিশনার মোঃ আশরাফুজ্জামান।

তিনি জানান, বাংলাদেশে আয়কর প্রদানকারী মোট জনসংখ্যার ১.৫% অন্যদিকে আমেরিকায় এই আয়কর প্রদানকারী ৪৫%। দেশের সবাইকে করের আনতে পারলে মেগা প্রকল্প বাস্তবায়নে বিদেশি সাহায্যের প্রয়োজন হবে না বলে তিনি জানান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ কর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার মোহাম্মদ আবদুর রকিব, কমিশনার ময়মনসিংহ রেঞ্জ পুলিশের পুলিশ সুপার মোঃ ফারুক হোসেন, ময়মনসিংহ চেম্বার কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সিনিয়র সহ-সভাপতি শংকর সাহা, বাংলাদেশ ট্যাক্স লয়্যারস এসোসিয়েশন ঢাকা এর সহ-সভাপতি (ময়মনসিংহ বিভাগ) এডভোকেট সাদিক হোসেন এবং যুগ্ম কর কমিশনার মোঃ শামসুল আলম প্রমূখ। এছাড়াও বক্তব্য রাখেন সেরা করদাতা খন্দকার মাহবুব আলম, মাহবুব রেজা করিম মুরাদ, ডাক্তার হামিদা আক্তার ও আজিজুল হক প্রমূখ।


আপনার মূল্যবান মতামত দিন: