হিমায়িত ফল আমদানির শুভ সূচনা করলো মোংলা বন্দর

আলী আজীম, মোংলা (বাগেরহাট) প্রতিনিধি | ২১ ডিসেম্বর ২০২৩, ১৯:১৭

হিমায়িত ফল আমদানির শুভ সূচনা করলো মোংলা বন্দর
মোংলা বন্দর দিয়ে এই প্রথম ৮০ কন্টেইনারে ৫১ টন আপেল আমদানি করে হিমায়িত ফল আমদানির শুভ সূচনা করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) পণ্য চালানটি ডেলিভারি করা হয়।
 
এর আগে গত মঙ্গলবার (১২ ‍ডিসেম্বর) লাইবেরিয়ার পতাকাবাহী জাহাজ "এম. ভি মার্কস হাই ফং" মেসার্স এশিয়ান ফ্রুটস্ (বিডি) লি: এই আপেল আমদানি করে। পরে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) মোংলা কাস্টমস ও উদ্ভিদ সংঘ নিরোধ অফিসের প্রতিনিধি ও ট্রাফিক বিভাগের প্রতিনিধির উপস্থিতিতে পণ্য চালানটি কায়িক পরীক্ষা সম্পন্ন করা হয়। এশিয়ান ফ্রুটস্ (বিডি) লি: এর সভাপতি (বিএফএফআইএ) সিরাজুল ইসলাম কর্তৃক এ আপেল আমদানি করা হয়েছে। 
 
আমদানিকৃত হিমায়িত ফল ডেলিভারি শুভ সূচনায় মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী অংশীজনদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। 
 
মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী বলেন, দক্ষিণ- দক্ষিণ পশ্চিমাঞ্চলের উন্নয়নের চাবিকাঠি স্বপ্নের  'পদ্মা সেতু' মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্বোধনের পর যোগাযোগ ব্যাবস্থা, ব্যাবসা- বানিজ্য তথা সার্বিক অর্থনৈতিক ক্ষেত্রে ব্যাপক সুফল পরিলক্ষিত হচ্ছে। আগে ফেরি থাকার কারণে ব্যবসায়ীরা ভোগান্তির জন্য মোংলা বন্দর ব্যবহার করতে চাইতেন না। এখন যেহেতু ঢাকা ও মোংলার মধ্যে কোনো ফেরি নাই, তাই পদ্মা সেতু হয়ে সরাসরি মোংলা বন্দর দিয়ে পণ্য আমদানি - রপ্তানি করতে ব্যবসায়ীদের আগ্রহ বেড়েছে। স্বল্প সময়ে জাহাজ হ্যান্ডলিং, জেটি অভ্যন্তরে কন্টেইনার স্টাফিং সুবিধা, পর্যাপ্ত ইকুইপমেন্ট সুবিধা ও নিরাপদ বন্দর হওয়ায় ব্যবসায়ীদের আগ্রহের কেন্দ্র বিন্দুতে পরিণত হচ্ছে মোংলা বন্দর।
 
আমদানিকারক কর্তৃক মোংলা কাস্টম হাউস, মোংলা বন্দর, উদ্ভিদ সংঘ নিরোধসহ সংশ্লিষ্ট সকলকেই এ কাজে সার্বিক সহযোগীতা করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
 
এ সময় উপস্থিত ছিলেন মোংলা বন্দর কর্তৃপক্ষের সদস্য, হারবার ও মেরিন, ক্যাপ্টেন মো: আসাদুজ্জামান, সদস্য, প্রকৌশল ও উন্নয়ন, ড. এ. কে. এম. আনিসুজ্জামান, পরিচালক ট্রাফিক কমান্ডার আব্দুল্লাহ আল মেহেদী, কাস্টমস কর্মকর্তাগন, আমদানিকারকগন, বিএফএফআইএ- এর সভাপতি জনাব মোঃ সিরাজুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাগন। 

আপনার মূল্যবান মতামত দিন: