শেরপুরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে হুইপ আতিককে শোকজ

শেরপুর প্রতিনিধি | ৬ ডিসেম্বর ২০২৩, ১৮:০২

শেরপুরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে হুইপ আতিককে শোকজ
শেরপুরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সদর-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হুইপ আতিউর রহমান আতিক (এমপি) কে শোকজ নোটিশ দিয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি।
 
৫ ডিসেম্বর (মঙ্গলবার) বিকালে নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের যুগ্ম জেলা জজ মাহমুদ আলি মুয়াদ এই শোকজ নোটিশটি প্রদান করেন।
 
ওই সময় ৭ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকাল ১১ টায় নির্বাচনী অনুসন্ধান কমিটির কার্যালয়ে প্রার্থীকে স্ব-শরীরে অথবা মনোনীত প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে । 
 
এ সময় প্রার্থীর বিরুদ্ধে নির্দিষ্ট তিনটি অভিযোগ উপস্থাপন করা হয়েছে।অভিযোগ গুলো হল ২৮ নভেম্বর শেরপুর- ময়মনসিংহ মহাসড়কে মোটরসাইকেল শোডাউন করে গণসংবর্ধনায় যোগদান। ২৯ নভেম্বর ও ১,২,৩ ও ৪ ডিসেম্বর নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে নির্বাচনী প্রচারণায় যোগ দেওয়া এবং ১ ডিসেম্বর দুপুরে উপজেলার মডেল মসজিদে বক্তব্য দেওয়ার অভিযোগ।
 
অনুসন্ধান কমিটির বেঞ্চ সহকারী মোঃ সিদ্দিক আলম সাংবাদিকদের জানান, শোকজকৃত প্রার্থীর সোডাউন ও প্রচারণার ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুকে) ছড়িয়ে পড়লে নির্বাচনের অনুসন্ধান কমিটির দৃষ্টিগোচর হয়। এর পেক্ষিতেই অনুসন্ধান কমিটি তদন্ত করে সত্যতা পান। যার ফলস্বরুপ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৬ (ঘ),৮ (ক), ১১(ক) ও ১২ ধারার বিধানসমূহ লঙ্ঘনের অভিযোগ কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন।
 
এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক ও আতিউর রহমান আতিকের ব্যক্তিগত সরকারি মোঃ আব্দুল্লাহ আল-মামুন কারণ দর্শানোর নোটিশটি তার হাতে পেয়েছেন বলে জানিয়েছেন।

আপনার মূল্যবান মতামত দিন: