পাকুন্দিয়ায় বীর মুক্তিযোদ্ধার জানাজায় সাবেক ডিআইজি আব্দুল কাহার আকন্দ

আব্দুর রউফ ভূঁইয়া, কিশোরগঞ্জ প্রতিনিধি | ২৮ নভেম্বর ২০২৩ ১৬:০৮

পাকুন্দিয়ায় বীর মুক্তিযোদ্ধার জানাজায় সাবেক ডিআইজি আব্দুল কাহার আকন্দ

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া ইউনিয়নের নিহত বীর মুক্তিযোদ্ধা রুকন উদ্দিন আহম্মেদের জানাযায় অংশ গ্রহণ করেন বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত ডিআইজি আব্দুল কাহার আকন্দ।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সকালে পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া ইউনিয়নের  নিহত বীর মুক্তিযোদ্ধা রুকন উদ্দিন আহম্মেদের  জানাজার নামাজ উনার নিজ বাড়িতে অনুষ্ঠিত হয়েছে।

জানাজার নামাজের পূর্বে পাকুন্দিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পাকুন্দিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তারের নেতৃত্বে পাকুন্দিয়ার আহোতিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ  পুলিশ পরিদর্শক শফিকুল ইসলামের সার্বিক ব্যবস্থাপনায় বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে নিহত বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অফ অনার প্রদান করা হয়।

জানাজা শেষে নিহত বীর মুক্তিযোদ্ধাকে তার পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদা দাফন করা হয়। বীর মুক্তিযোদ্ধা রুকন উদ্দিন আহম্মেদের জানাজার নামাজের পর বীর মুক্তিযোদ্ধা, আব্দুল কাহার আকন্দ নিহতের পরিবারের সদস্যদের সাথে সমবেদনা প্রকাশ করেন এবং পারিবারিক খোঁজখবর নেন।

এ সময় নিহত বীর মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যরা ছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা বীর মুক্তিযোদ্ধা কমান্ডার গন, এলাকার বিভিন্ন শ্রেণী পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ গন উপস্থিত ছিলেন।

পরে জানাজায় উপস্থিত শত শত লোকদেরকে নিয়ে নিহতের আত্মার মাগফেরাত কামনা করে এক বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয় উক্ত মোনাজাতে বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাহার আকন্দ অংশগ্রহণ করেন।

মোনাজাত শেষে জানাজায় উপস্থিত সকলের উদ্দেশ্যে বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাহার আকন্দ   বলেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশনেত্রী শেখ হাসিনা আমাকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে কটিয়াদী-পাকুন্দিয়া সংসদীয় আসনে সংসদ সদস্য হিসেবে নির্বাচন করার জন্য মনোনীত করেছেন, আমি আপনাদের সকলের কাছে দোয়া চাই। জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার অক্লান্ত প্রচেষ্টায় বাংলাদেশ আজ বিশ্ব  দরবারে উন্নয়নশীল দেশের মডেল হিসেবে পরিচিত লাভ করেছে, দেশের এই উন্নয়নের ধারা কে এগিয়ে নিতে আপনারা নৌকা মার্কায় ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করবেন। আমি সব সময় আপনাদের  সুখ-দুঃখের পাশে আছি এবং থাকব। 



আপনার মূল্যবান মতামত দিন: