‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমা দেখলো সেঁজুতি বিদ্যানিকেতনের শিক্ষার্থীরা

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি | ২ নভেম্বর ২০২৩, ১৮:০৩

‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমা দেখলো সেঁজুতি বিদ্যানিকেতনের শিক্ষার্থীরা
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি হলে গিয়ে উপভোগ করেছে শেরপুর নালিতাবাড়ী সেঁজুতি বিদ্যানিকেতনের শিশু শিক্ষার্থীরা।
 
বৃহস্পতিবার (০২ নভেম্বর) দুপুরে শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক এবং শুভাকাঙ্ক্ষীদের দেখার ব্যবস্থা করেন সেঁজুতি বিদ্যানিকেতনের প্রিন্সিপাল মুনীরুজ্জামান।
 
শহরের অন্তরা সিনেমা হলে সিনেমাটি শিক্ষার্থীসহ উপভোগ করেন শিক্ষক, অভিভাবক, সাংবাদিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ।
প্রিন্সিপাল মুনীরুজ্জামান বলেন, এই সিনেমার মাধ্যমে আগামী প্রজন্ম জানতে পারবেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনদর্শন। যিনি লড়াই-সংগ্রাম আর ত্যাগের মাধ্যমে একটি দেশকে স্বাধীন করেছেন। দেশপ্রেমের বিষয়ে জানতে হলে ‘মুজিব: একটি রূপকার’ ছবিটি সকলেরই দেখা উচিত।তবে যে চেতনা নিয়ে মুক্তিযুদ্ধ হয়েছিল,সেই চেতনার সনদ '৭২এর সংবিধান। '৭৫ উত্তর দেশকে সাম্প্রদায়িক বানানোর জন্য সংবিধানকে সিজার করা হয়েছে।বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হলে '৭২ এর সংবিধানে ফিরে যেতে হবে।
 
'মুজিব' একটি জাতির রূপকার সিনেমা শিক্ষার্থী, শিক্ষক অভিভাবক ছাড়াও উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক সামেদুল ইসলাম তালুকদার, সাংবাদিক জাফর আহমেদ, শহীদ মুক্তিযোদ্ধা কলেজের প্রভাষক স্বপ্না চক্রবর্তী, শিক্ষক আয়েশা বেগম প্রমুখ।
 
সিনেমা দেখা শেষে উপস্থিত সকলেই আবেগ আপ্লুত হয়ে পড়েন। কেউ কেউ কান্নায় ভেঙে পড়েন।

আপনার মূল্যবান মতামত দিন: