তিন দিনের অবরোধে নাশকতা ঠেকাতে কঠোর অবস্থানে ইসলামপুর থানা পুলিশ

রুবেল মিয়া, জামালপুর প্রতিনিধি | ৩১ অক্টোবর ২০২৩, ১০:৫৬

তিন দিনের অবরোধে নাশকতা ঠেকাতে কঠোর অবস্থানে ইসলামপুর থানা পুলিশ
বিএনপি ও জামায়াতের তিন দিনের অবরোধ কর্মসূচিতে নাশকতা ঠেকাতে দেশের সব মহাসড়ক ও শহরের অলিগলিতে পুলিশ সহ আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান লক্ষ করা গেছে।
 
সরেজমিনে দেখা যায়, পুলিশ, র‍্যাবসহ প্রশাসনের অন্যান্য বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থায় রাখা হয়েছে।
এবারের ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর অবরোধ কর্মসূচিতেও বিএনপি-জামায়াতের ব্যাপক নাশকতার পরিকল্পনা রয়েছে বলে মনে করছে একাধিক গোয়েন্দা সংস্থা। প্রশাসনের কর্মকর্তারা চোরাগোপ্তা হামলার আশঙ্কা উড়িয়ে দিচ্ছেনা। এ কারণে জামালপুর জেলার ইসলামপুরে  নিরাপত্তা জোরদার করা হয়েছে।
 
ইসলামপুর থানার অফিসার ইনচার্জ শ্রী. সুমন তালুকদার জানান, বিএনপি ও জামায়াতের তিন দিনের অবরোধ কর্মসূচিতে নাশকতা ঠেকাতে আমরা সর্বদা প্রস্তুত যেন যানচল বা সাধারণ জনগনের কোন বিঘ্ন না ঘটে সেদিনে পুলিশ সোচ্চার রয়েছে। 
 
তিনি আরও বলেন, চলাচল বা পণ্য পরিবহনে কোথাও বাধা দেওয়া হলে অথবা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।গুজব বা মিথ্যা তথ্য, ছবি দিয়ে কেউ যেন অস্থিতিশীলতা বা আতঙ্ক ছড়াতে না পারে সে ব্যাপারে কাজ করছে সাইবার টিম। আইনশৃঙ্খলার অবনতি ও নাশকতার কোনো তথ্য থাকলে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করে জানানোর অনুরোধ করেন ওসি সুমন তালুকদার। 
 
মঙ্গলবার থেকে টানা তিন দিন দেশব্যাপী রাজপথ, রেলপথ ও নৌপথে সর্বাত্মক অবরোধের ঘোষণা দিয়েছে বিএনপি-জামায়াত। এ নিয়ে জনমনে তৈরি হয়েছে উদ্বেগ-উৎকণ্ঠা।
এর আগে গত ২৮ অক্টোবর দল দুটির মহাসমাবেশের দিন ঢাকার কয়েকটি স্থান রণক্ষেত্রে পরিণত হয়। প্রাণ যায় পুলিশ সদস্যসহ দু’জনের। পরদিন তাদের হরতালকেন্দ্রিক নাশকতা ও অন্য ঘটনায় মৃত্যু হয় তিনজনের।
 
উল্লেখ্য, নাশকতার দায়ে ইসলামপুরে ২৯ অক্টোবর বিএনপির ৬ নেতাকে গ্রেফতার করে কোর্টে প্রেরণ করা হয়েছে৷

আপনার মূল্যবান মতামত দিন: