কিশোরগঞ্জের ভৈরবে রেল দুর্ঘটনার স্থান তদন্ত কমিটির পরিদর্শন

আব্দুর রউফ ভূঁইয়া, কিশোরগঞ্জ প্রতিনিধি | ২৬ অক্টোবর ২০২৩, ১৭:২৯

কিশোরগঞ্জের ভৈরবে রেল দুর্ঘটনার স্থান তদন্ত কমিটির পরিদর্শন

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকালে কিশোরগঞ্জের ভৈরব রেল ষ্টেশনে রেল দুর্ঘটনার স্থান পরিদর্শন করেছেন রেল মন্ত্রণালয়ের রেলপথ বিভাগের  তদন্ত কমিটির সদস্যরা।

এ সময় তদন্ত কমিটির সদস্য হিসেবে পরিদর্শনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেলওয়ের যুগ্ম মহাপরিচালক (অপারেশন) এ এম সালাহ উদ্দীন, যুগ্ম মহাপরিচালক (মেকানিক্যাল) তাবাসসুম বিনতে ইসলাম, রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব (ভূমি) মোহাম্মদ হানিফ, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত সিসটিই (টেলিকম) সাহাদুজ্জামান এবং বাংলাদেশ রেলওয়ে হাসপাতালের ডিভিশনাল মেডিকেল অফিসার ডা. রিপন চন্দ দাস, সদস্য উপসচিব মো. তৌফিক ইমাম।
 

পরিদর্শন কালে তদন্ত কমিটির আহবায়ক রেলপথ মন্ত্রণালয়ের যুগ্মসচিব (অডিট ও আইসিটি) হাসান মাহমুদ বলেন, দূর্ঘটনার পর রেলপথ মন্ত্রণালয় থেকে একটি তদন্ত কমিটি করা হয়েছে। এ ঘটনায় ৭ সদস্যের একটি দল আমরা দূর্ঘটনাস্থলে পরিদর্শনে এসে প্রত্যেকটা বিষয়ে আমরা পর্যালোচনা করছি। পর্যালোচনা শেষে  প্রতিবেদন জমা দেওয়া হবে। যাবতীয় তথ্য উপাত্ত সংগ্রহ করে দুর্ঘটনার কারণ সনাক্ত করা হবে। যথাসময়েই তদন্তের প্রতিবেদন জমা দেওয়া হবে বলেও তিনি জানান।

উল্লেখ্য, ২৩ অক্টোবর, বিকাল ৩টা ৪৫ মিনিটের সময় ঢাকাগামী এগারসিন্দুর ট্রেন ও চট্টগ্রামগামী মালবাহী কন্টেইনার ট্রেনের সাথে সংঘর্ষে ১৮ জন মারা যায়। এ ঘটনায় মালবাহী ট্রেনের চালক জাহাংগীর আলম, সহকারি চালক আতিকুর রহমান ও পরিচালক (গার্ড) মো. আলমগীরকে সাময়িক বরখাস্থ করা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: