ফিরোজ মিয়া সরকারি কলেজে শেখ রাসেল দিবস পালিত

মফস্বল ডেস্ক | ১৮ অক্টোবর ২০২৩, ১৭:১০

ফিরোজ মিয়া সরকারি কলেজে শেখ রাসেল দিবস পালিত

গোলাম সারোয়ার, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ জেলার আশুগঞ্জে ফিরোজ মিয়া সরকারি কলেজের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ট পুত্র শহীদ শেখ রাসেল দিবস পালিত হয়েছে৷

বুধবার (১৮ অক্টোবর) দিনব্যাপী এ উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে শেখ রাসেল দেয়ালিকার উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. সাফি উদ্দিন আহম্মদ। উদ্বোধনকালে কলেজের শিক্ষক-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে কলেজে মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ও  সহকারি অধ্যাপক (সমাজবিজ্ঞান) শরীফুল ইসলামের সভাপতিত্বে ও রাষ্ট্রবিজ্ঞানের বিভাগের বিভাগীয় প্রধান এমদাদুল হকের  সার্বিক পরিচালনায় প্রধান অতিথি ছিলেন  অধ্যক্ষ প্রফেসর ড. সাফি উদ্দিন আহম্মদ।

বাংলা বিভাগের প্রভাষক মো: আশরাফুল আজিজের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ উপাধ্যক্ষ আহম্মদউল্লাহ খন্দকার, সহকারি অধ্যাপক(বাংলা) খন্দকার মামুন অর রশিদ,  শিক্ষক পরিষদের সম্পাদক শরীফুল ইসলাম সহ আরো অনেকে।

অধ্যক্ষ তার বক্তৃতায় বলেন, ১৯৬৪ সালের আজকের এই দিনে জন্ম নিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল। ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধুর অতি আদরের কনিষ্ঠ পুত্রকে নির্মমভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধু পরিবারের কেউ যাতে কোনদিন আর দেশ পরিচালনার দায়িত্বে আসতে না পারে সেই উদ্দেশ্যে শিশু রাসেলকেও হত্যা করে ঘাতকেরা। তিনি আরও বলেন, সাম্প্রদায়িক অপশক্তি আজ মাথা তুলে উঠতে চাইছে। এই বাংলাদেশে তা কখনও সম্ভব নয়। উগ্র মৌলবাদীদের বিষদাঁত এখনই উপড়ে ফেলতে হবে। শেখ রাসেলের জীবন থেকে শিক্ষার্থীদের শিক্ষা গ্রহণ করতে আহ্বান জানান এই শিক্ষাবিদ।

অনুষ্ঠানের শেষে বৃক্ষরোপণ করেন কলেজের শিক্ষকবৃন্দ।



আপনার মূল্যবান মতামত দিন: