বজ্রপাত নিরোধে ঠাকুরগাঁওয়ে ১ হাজার তাল গাছ রোপণ কার্যক্রম শুরু

সময় ট্রিবিউন | ১২ জুলাই ২০২৩, ০২:৩৯

সংগৃহীত ছবি

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সড়কের পাশে এক হাজার তাল গাছের চারা রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি এর উদ্যোগে সোমবার (১০ জুলাই) দুপুরে লাহিড়ী ডিগ্রি কলেজ মাঠে তাল গাছ রোপণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিপুল কুমার।

এ সময় আরও উপস্থিত ছিলেন, লাহিড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. আলমগীর, লাহিড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অ্যাডভোকেট জিল্লুর রহমান, জেলা পরিষদের সদস্য সুরাইয়া জেসমিন, পাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলে রাব্বী রুবেল, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ঠাকুরগাঁও শাখার ব্যবস্থাপক আবু খালেদ মো. অলিউল্লাহ সহ ব্যাংকের বিভিন্ন কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা।

তালগাছ উচ্চতা ও গঠনগত দিক থেকে বজ্রপাত নিরোধে সহায়ক ও ভূমিধ্বস, ভূগর্ভস্থ পানির মজুত বৃদ্ধি এবং মাটির উর্বরতা রক্ষা করে। এছাড়াও মেঘ আকর্ষণ করে বৃষ্টিপাত ঘটায়। এসব কারণে ও সাম্প্রতিক বছরগুলোতে বজ্রপাতে প্রাণহানির সংখ্যা বেড়ে যাওয়ায় ইউসিবি ব্যাংক এ বছর সারাদেশে তালগাছ লাগানোর উদ্যোগ নিয়েছে।


আপনার মূল্যবান মতামত দিন: