মহিপুরে যুব-সমাজের উদ্যোগে নগদ অর্থ ও ইফতার বিতরণ

আল-আমিন অনিক, কলাপাড়া উপজেলা প্রতিনিধি | ১৫ এপ্রিল ২০২৩, ০২:৪২

ছবিঃ সংগৃহীত

পটুয়াখালীর কলাপাড়ার মহিপুর থানার অন্তর্ভুক্ত মহিপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড লতিফপুর গ্রামের কৃতি-সন্তান বিশিষ্ট সমাজসেবক প্রবাসী কামাল সন্যমত এর উদ্যোগে আজ শুক্রবার (১৪ এপ্রিল) ২২ রমজান প্রায় ৫ শতাধিক রোজাদারদের মাঝে ইফতার এবং ২ শতাধিক মাদ্রাসার হাফেজদের মাঝে নগদ অর্থ প্রদান করেন।

দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি সাবেক চেয়ারম্যান জনাব মোঃ আ. মালেক আকন। যুবলীগ নেতা লিটন আকনের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুয়ারী বাড়ী জামে মসজিদের সভাপতি মো. হাকিম দুয়ারী, মোয়াজ্জেমপুর ছালেহিয়া আলিম মাদ্রাসার গভর্নিং বডির সদস্য মো. আইউব আকন ফিরোজ, বিশিষ্ট সমাজ সেবক মো. আলম সন্নমত, লতিফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো.লতিফ খান, নিজামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ. বারেক হাওলাদার, মহিপুর এস. আর ও এসবি সমিতির সাবেক পরিচালক শাহআলম মাস্টার প্রমুখ।

এছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, এলাকার সাধারণ মানুষ ও মুসল্লিরা উপস্থিত ছিলেন। দোয়া ও ইফতার মাহফিলে অত্র এলাকার প্রায় ৫ শতাধিক মুসল্লি অংশগ্রহণ করেন। ইফতারের পূর্বে দেশ ও জাতির কল্যাণে এক বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে কামাল হোসেন সন্নমত জানান, দীর্ঘ এক যুগ ধরে আমি গ্রামের সব বয়সী মানুষদের নিয়ে দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করে আসছি। গ্রামের লোকজনদের নিয়ে একসঙ্গে ইফতার করার বিষয়টি আমি সৌভাগ্যের মনে করি।

তিনি আরো জানান, আমি এই ইফতার মাহফিলটি বিশেষ করে আমার মরহুম মা-বাবার রুহের মাগফিরাত কামনার জন্য করে থাকি। আমি যতদিন বেঁচে আছি ইনশাআল্লাহ এই দোয়া ইফতার মাহফিলের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। ইফতার মাহফিল ছাড়াও তিনি সবসময় সামাজিক যে কোন কাজে আর্থিকভাবে সাহায্য সহযোগিতা করে থাকেন।

বিশেষ করে মসজিদ-মাদ্রাসা এতিমখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে অনুদান দিয়ে থাকেন। সমাজের অসহায় গরিব দুঃখী মানুষের যেকোন সমস্যায় প্রবাসী কামাল তাদের পাশে গিয়ে দাঁড়ান। তার এ সমাজসেবা মূলক কার্যক্রমে এলাকার মুরুব্বীব, যুব সমাজ ও সচেতন মহল সন্তোষ প্রকাশ করেছেন।


আপনার মূল্যবান মতামত দিন: