কাহারোলে মডেল মসজিদ নির্মান কাজ শুরু

দিনাজপুর প্রতিনিধি | ২৭ মার্চ ২০২৩, ২৩:১১

ছবিঃ সংগৃহীত

দিনাজপুরের কাহারোল উপজেলায় প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। সোমবার দুপুর ১২টায় এই কাজের উদ্বোধন করেন দিনাজপুর-১ আসনের এমপি মনোরঞ্জন শীল গোপাল।

কাহারোল উপজেলা নির্বাহী অফিসার মো. নাইম হাসান খানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল্লাহ আল মামুন, দিনাজপুর ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক মো. মোস্তাফিজুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম ফারুক, সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, ভাইস চেয়ারম্যান মৌসুমি আক্তার।

জানা গেছে, ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে ও গণপূর্ত বিভাগের তত্বাবধানে ‘মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র’র ব্যয় ধরা হয়েছে ১১ কোটি ৯০ লাখ টাকা।

এমপি মনোরঞ্জন শীল গোপাল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্নের সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। তারই ধারাবাহিকতায় তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। সেই সাথে আগামীতে উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশে পরিণত করতে ‘রূপকল্প ২০৪১' ঘোষণা করেছেন। এ লক্ষ্য অর্জনে দলমত নির্বিশেষে সকলকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে। আর ধর্মের নামে কেউ বিশৃঙ্খলা করলে তাকে প্রতিহত করতে হবে। দেশের কওমী মাদ্রাসাগুলোকে রাষ্ট্রীয়ভাবে মর্যাদা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যা অন্য কোন সরকার করেনি। সেই সাথে দেশে পদ্মা সেতুর মত নিজস্ব অর্থায়নে প্রত্যেক জেলা-উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করে দৃষ্টান্ত সৃষ্টি করেছেন।


আপনার মূল্যবান মতামত দিন: