মাদারীপুর বাস দুর্ঘটনায় প্রাণ গেল ঢাবি শিক্ষার্থী সুইটির

ঢাবি প্রতিনিধি | ১৯ মার্চ ২০২৩, ২১:২৩

সংগৃহীত

মাদারীপুরের শিবচরের কুতুবপুর এলাকায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নিহতের সংখ্যা বেড়ে ২০ জনে দাঁড়িয়েছে। নিহতদের একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী সুইটি (২০)।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) পড়ুয়া মেয়েকে ঢাকায় পৌঁছে দিতে যাচ্ছিলেন গোপালগঞ্জ শহরের পাচুরিয়া এলাকার মাসুদ মিয়া (৬০)। পথিমধ্যে ভয়াবহ দুর্ঘটনায় পড়ে তাদের বহনকারী বাসটি। দুর্ঘটনায় তার মেয়ে সুইটি নিহত হন।

আজ রোববার (১৯ মার্চ) সকাল সোয়া ৮টার দিকে শিবচর উপজেলার কুতুবপুর এলাকায় খুলনা থেকে ঢাকাগামী ইমাদ পরিবহনের বাস খাদে পড়ে এ দুর্ঘটনা ঘটে।

এতে সুইটি ঘটনাস্থলেই মারা যান। আহত হন মাসুদ মিয়া। তাকে উদ্ধার করে শিবচরের পাঁচ্চর এলাকার ইসলামিয়া হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়।

জানা গেছে, আজ ভোরে গোপালগঞ্জ থেকে বাসে ওঠেন বাবা-মেয়ে। পরে বাসটি পদ্মা সেতুর এক্সপ্রেসওয়ে থেকে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সুইটিসহ ঘটনাস্থলে ১৮ জনের মৃত্যু ঘটে। আহত হয়েছেন অনেকে।

শিবচর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু নাঈম মো. মোফাজ্জেল হক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, সকালে খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের একটি বাস পদ্মা সেতুর আগে এক্সপ্রেসওয়ের শিবচরের কুতুবপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে যায়। এতে দুমড়েমুচড়ে যায় বাসটি। এ পর্যন্ত ঘটনাস্থল থেকে ১৮ যাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া আহতদের উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। ঢামেকে নেওয়ার পর আরও দুজনের মৃত্যু হয়েছে।

আহতদের মধ্যে সাত জন ঢাকা মেডিক্যাল কলেজে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। ঢাকা মেডিক্যালে ভর্তি আহতরা হলেন- আ. হামিম (৫৫), শেখ ফয়সাল আহমেদ (৪০), বদরুদ্দোজা (৩০), পংকজ কান্তি ঘোষ (৫০) ঝুমা আক্তার (৩৪), মো. এনামুল (৪০) ও বুলবুল (৫০)।

সোনাডাঙ্গা বাস কাউন্টার ম্যানেজার মো. সবুজ খান বলেন, ফুলতলা থেকে একজন ও সোনাডাঙ্গা থেকে ১৩ জন যাত্রী নিয়ে ছেড়ে যায় ইমাদ পরিবহনের বাসটি। দুর্ঘটনার খবর পেয়ে অনেকেই কাউন্টারে স্বজনদের খোঁজখবর নিচ্ছেন। ৪৩ জন যাত্রী নিয়ে ছেড়ে যায় বাসটি।


আপনার মূল্যবান মতামত দিন:


জনপ্রিয় খবর