মাগুরায় কলেজের গাছ কেঁটে ফেলেছে দুবৃর্ত্তরা

আলী আশরাফ, মাগুরা প্রতিনিধি | ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৫:১২

সংগৃহীত সংগৃহীত

মাগুরা সদর উপজেলার জগদল সম্মিলনী ডিগ্রী কলেজ পাঁচটি গাছ কেঁটে ফেলেছে দুবৃর্ত্তরা। কলেজ বন্ধ থাকা অবস্থায় শনিবার দিনের বেলা কে বা কারা গাছ গুলো কেঁটে ফেলে। 

রবিবার (২৫ সেপ্টম্বর) সকালে শিক্ষক ও কর্মচারীরা  কলেজ ক্যাম্পাসে গিয়ে গাছ গুলো কাঁটা অবস্থায় দেখতে পায়। কলেজ গেটের পাশে রাস্তার থাকা আম গাছ ও রেন্টিকড়াই গাছ কেটে ফেলেছে।

জানা যায়, ইতিপূর্ব কলেজ থেকে বিভিন্ন সময় বেশ কয়েক বার পানির মটর সহ অসংখ্য জিনিস চুরি হয়েছে। কিন্তু সকল বিষয়ই অধ্যক্ষ কোন আইনগত পদক্ষেপ না নিয়ে গোপনে আতাত করেছেন এবং আপোষ মিমাংসা করেছেন। এবারও অধ্যক্ষ গাছ কাটার বিষয়টি গোপনে মিমাংশা করতে চাইছেন।

জানা যায়, কলেজ ক্যাম্পাসের দিবা প্রহরী মোক্তার হোসেন ছুটির দিনে বাড়িতে অবস্থান করায় এমন ঘটনা ঘটেছে।

গাছ কাটার বিষয়ে, জগদল সম্মিলনী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবু তাহের আলী বলেন, কলেজ ক্যাম্পাসের রাস্তার পাশে থাকা আম ও রেন্টি কড়াই গাছ কেটে ফেলেছে কে বা কারা। তবে গাছ কাটার ব্যাপারে মাগুরা সদর থানায় মামলা করবো। ইতি পূর্বে বিভিন্ন বিষয়ে চুরির বিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ বিষয়টি এড়িয়ে যান।

এ বিষয়ে কলেজের সহকারী অধ্যাপক আসমা আখতার বানু ও জেষ্ঠ্য প্রভাষক রুহুল আমিন জানান, ক্যাম্পাসের গাছ কেটে ফেলা এক ধরনের প্রশাসনিক দূর্বলতার বহিঃপ্রকাশ। এ বিষয়ে কলেজের শিক্ষক ও কর্মচারীরা অসন্তোষ প্রকাশ করেন। মূলত অধ্যক্ষের অদক্ষতাই বারবার কলেজে চুরি সহ নানান বিষয় ঘটেই চলছে। আমরা চাই এর আইনগত পদক্ষেপ নেয়া হোক। এমন অবস্থা চলতে থাকলে আমাদের কলেজের সুনাম নষ্ট হবে। সঠিক তদন্তের মাধ্যমে শাস্তির দাবি করছি। এবিষয়ে অধ্যক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যাইনি।



আপনার মূল্যবান মতামত দিন: