দেবীগঞ্জে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

সময় ট্রিবিউন | ২৪ সেপ্টেম্বর ২০২২, ০৫:২০

সংগৃহীত

দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নের ভাউলাগঞ্জ বাজারে উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

গতকাল বৃহস্পতিবার (২২সেপ্টেম্বর ) রাতে ভাউলাগঞ্জ বাজারে ইউনিয়ন আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে একটি বিক্ষোভ মিছিল করে।

ছাত্রলীগ নেতাকর্মী ও স্থানীয় সূত্রে জানা যায়, ইমারত শ্রমিকের একটি অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান- আব্দুল মালেক চিশতি ইমারত নির্মাণ শ্রমিকের একটি অফিস নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে যোগ দেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি রেলপথ মন্ত্রী এডভোকেট সুজনকে নিয়ে কিছু অপ্রীতিকর কথা বলেন। এছাড়া বিভিন্ন অনুদান দেওয়া নিয়েও মন্তব্য করেন তিনি । এছাড়া ভিত্তিপ্রস্তর স্থাপন করার সময় অন্যান্ন শ্রমিক ইউনিয়নের সাথে তার বাকবিতন্ডা হয়। এর পরিপ্রেক্ষিতে ছাত্রলীগ, আওয়ামী লীগ এবং অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা রাতে বিক্ষোভ মিছিল বের করে।

এ বিষয়ে চিলাহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজম উল করিম জানান, "উপজেলা চেয়ারম্যান কে একটি অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে আনা হয়। তিনি বক্তব্য দিতে গিয়ে মন্ত্রী মহোদয়ের বিরুদ্ধে মিথ্যা বক্তব্য রাখেন। এতে আমার ইউনিয়নের সর্ব স্তরের নেতাকর্মীরা মর্মাহত।সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে।"

চিলাহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান- হারুন অর রশিদ বিক্ষোভ মিছিলের কথা স্বীকার করে বলেন, "উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে গতকাল রাতে একটি বিক্ষোভ মিছিল হয়। মূলত চেয়ারম্যান ইমারত নির্মাণ শ্রমিক এর অফিস নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য এসেছিলেন। এসময় অন্যন্ন শ্রমিক ইউনিয়ন তার নিকট অফিসের দাবি করে । তিনি একটা খুঁটি লাগিয়ে চলে আসেন। এরপরে তার বক্তব্যে তিনি ২/১ বার মন্ত্রী মহোদয়কে নিয়ে কথা বলেছেন। মূলত এই দুটি কারনেই শ্রমিক ইউনিয়ন ও আওয়ামী লীগের আন্যান্ন সংগঠনের নেতাকর্মীরা তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে।"

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান- আব্দুল মালেক চিশতি বলেন, "উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক সহ আমাকে ইমারত নির্মাণ শ্রমিকের অফিসের ভিত্তিপ্রস্তর স্থাপনের অনুষ্ঠানে দাওয়াত দেওয়া হয়। আমি বক্তব্যে শুধু বলেছি, ১৪০ জন এমপি কে আওয়ামী লীগ থেকে এবার মনোনয়ন দেওয়া হবে না। কে জানে আমাদের পঞ্চগড়ে কারো নাম আছে কী না। আর সুজন সাহেবের ছেলেকে এমপি হিসেবে দেখতে চায় বলে অনেক মিছিল করছে তাহলে সুজন সাহেব কে মনোনয়ন দিবে নাকি তার ছেলেকে দিবে । এর বাহিরে তার বিরুদ্ধে আমি কিছুই বলি নাই। এখানে অন্যান্য শ্রমিক ইউনিয়ন অফিসের জন্য জায়গা চাইলে আমি সেটা দেওয়ার বিষয়ে অপারগতা প্রকাশ করলে তারা সম্পূর্ণ ঘটনা ভিন্ন দিকে প্রবাহিত করতেই অল্প কিছু নেতা-কর্মী কে নিয়ে বিক্ষোভ মিছিল করেছে।"

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো কিছু জানা যায় নি।


আপনার মূল্যবান মতামত দিন:


  1. এক ঘণ্টায় শেষ রেলের ১৪ হাজার টিকিট
    এক ঘণ্টায় শেষ রেলের ১৪ হাজার টিকিট
  1. নওগাঁর সীমান্তে গুলিতে নিহত যুবকের মৃতদেহ ফেরত দিলো  বিএসএফ
    নওগাঁর সীমান্তে গুলিতে নিহত যুবকের মৃতদেহ ফেরত দিলো বিএসএফ
  1. ময়মনসিংহের কোতোয়ালি থানার অভিযানে সাজাপ্রাপ্ত আসামীসহ গ্রেফতার ১৮
    ময়মনসিংহের কোতোয়ালি থানার অভিযানে সাজাপ্রাপ্ত আসামীসহ গ্রেফতার ১৮
  1. শেরপুরে 'বাংলাদেশের জীববৈচিত্র ও পরিবেশ রক্ষায় কুতথ্য প্রতিরোধের অপরিহার্যতা' শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত
    শেরপুরে 'বাংলাদেশের জীববৈচিত্র ও পরিবেশ রক্ষায় কুতথ্য প্রতিরোধের অপরিহার্যতা' শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত
  1. সড়ক দুর্ঘটনায় নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ নিহত ৩
    সড়ক দুর্ঘটনায় নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ নিহত ৩
  1. ফরিদপুরের আলফাডাঙ্গায় ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড  ২২ টি গ্রাম
    ফরিদপুরের আলফাডাঙ্গায় ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড  ২২ টি গ্রাম
  1. যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশির মৃত্যু
    যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশির মৃত্যু
  1. বাসায় মেডিকেল টিমের তত্বাবধানে খালেদা জিয়া
    বাসায় মেডিকেল টিমের তত্বাবধানে খালেদা জিয়া
  1. শেরপুরে রৌহা ইউপি চেয়ারম্যান সোহেলের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ
    শেরপুরে রৌহা ইউপি চেয়ারম্যান সোহেলের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ
  1. মসজিদে হেফজখানার ছাত্রদের নিয়ে ইফতার  করলেন  ছাত্রলীগের সভাপতি রিয়ান
    মসজিদে হেফজখানার ছাত্রদের নিয়ে ইফতার  করলেন  ছাত্রলীগের সভাপতি রিয়ান