মুজিব বাহিনীর উপ প্রধান ফজলুর রহমাম রাজুর স্মরণ সভা

রাকিবুল ইসলাম তনু, পটুয়াখালী | ২৮ আগষ্ট ২০২২, ০২:২৭

সংগৃহীত

পটুয়াখালীতে মহান মুক্তিযুদ্ধের সংগঠক, মুজিব বাহিনীর উপ প্রধান বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান রাজুর ৮মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরন সভা অনুষ্ঠিত হয়েছে। 

আজ ২৭ আগস্ট বেলা ১২ টায় তাঁর পিতার নামে প্রতিষ্ঠিত মোহাম্মদ ইসহাক মডেল ডিগ্রি কলেজ ক্যাম্পাসে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রয়াত ফজলুর রহমানের জেষ্ঠ পুত্র ফজলে মাসুদুর রহমান পাপ্পার সভাপতিত্বে স্মরণ সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মোঃ আফজাল হোসেন, জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ কাজী আলমগীর, সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আবদুল মান্নান, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক এডভোকেট উজ্জল বোস, জেলা পাবলিক প্রসিকিউটর এডভোকেট নজরুল ইসলাম বাদল, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিএম শাহজাহান পারভেজ, রাঙ্গাবালী উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ দেলোয়ার হোসেন, দুমকী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মিজানুর রহমান, চেম্বার অব কমার্স সভাপতি মো. গিয়াস উদ্দিন, পটুয়াখালী প্রেসক্লাব সাধারন সম্পাদক মুজাহিদুল ইসলাম প্রিন্স, জেলা বাস মালিক সমিতির সভাপতি রিয়াজ উদ্দীন মৃধা, জেলা যুবলীগ সাধারন সম্পাদক সৈয়দ সোহেল, জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারন সম্পাদক এডভোকেট রিফাত হাসান সজিবসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

স্মরণ সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ছিলেন ফজলুর রহমান রাজু। মহান মুক্তিযুদ্ধে তিনি শেখ ফজলুল হক মনির নেতৃত্বে যে মুজিব বাহিনী গঠিত হয়েছিল তার সেকেন্ড ইন কমান্ড ছিলেন। দেশ স্বাধীনের পর তিনি বঙ্গবন্ধুর নির্দেশে দেশ গঠনের কাজে নিজেকে নিয়োজিত রেখেছিলেন। পটুয়াখালীতে তিনি মোহাম্মদ ইসাহাক মডেল কলেজ, ফজিলাতুন্নেছা পলিটেকনিকসহ একাধিক শিক্ষ প্রতিষ্ঠান তৈরী করেছেন। বক্তারা বলেন, রাজু সাহেব চাইলে দেশের এমপি মন্ত্রী হতে পারতেন। কিন্তু সকল সময় তিনি ছিলেন পর্দার অন্তরালে। তিনি নিজে প্রচার পছন্দ করতেন না। ধানমন্ডি কলাবাগান আওয়ামী লীগের প্রতিষ্ঠতা সভাপতি হিসেবে তিনি দলের জন্য আজীবন কাজ করে গেছেন। নতুন প্রজন্ম তার মতো দেশের জন্য নিজেদের প্রস্তুত করার আহবান জানান বক্তারা।

পরে জেলা ইমাম পরিষদের সাধারন সম্পাদক মাওলানা আবদুল কাদের দোয়া পরিচালনা করেন।

এর আগে ফজলুর রহমান রাজু সাহেবের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।


আপনার মূল্যবান মতামত দিন: