নারায়ণগঞ্জে ২ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, জরিমানা

মোশতাক আহমেদ শাওন | ২৪ আগষ্ট ২০২২, ০৪:২৮

সংগৃহীত

নারায়ণগঞ্জে বন্দর উপজেলার রূপালি আবাসিক এলাকায় বিশটি বাড়ির দুই শতাধিক অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এসময় বাড়ির মালিকদের আড়াই লক্ষ টাকা জরিমানাসহ অবৈধ সংযোগে ব্যবহৃত বিপুল পরিমান রাইজার জব্দ করে ভ্রাম্যমান আদালত।

নির্বাহি ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সুরাইয়া ইয়াসমিনের নেতৃত্বে আইন শৃংখলা বাহিনীর সহায়তায় মঙ্গলবার (২৩ আগষ্ট) বেলা এগারোটা থেকে বিকেল তিনটা পর্যন্ত সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ডে এই অভিযান পরিচালিত হয়।

নির্বাহি ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সুরাইয়া ইয়াসমিন জানান, বাড়ির মালিকরা তিতাস কর্তৃপক্ষকে ফাঁকি দিয়ে নির্ধারিত বৈধ সংযোগ থেকে অবৈধভাবে দুই থেকে তিন গুণ চুলা ব্যবহার করে আসছেন।

ফলে আশপাশের বৈধ গ্রাহকরা গ্যাস সংকটে ভুগছেন এবং সরকার বঞ্চিত হচ্ছে বিপুল পরিমান রাজস্ব আয় থেকে। এ কারণে বিশটি বাড়ির সংযোগ বিচ্ছিন্নসহ অবৈধ চুলার পরিমান অনুযায়ী আর্থিক জরিমানা করা হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কো. লি. এর সোনারগাঁ আঞ্চলিক বিপনন বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. সুরুজ আলম জানান, রূপালি আবাসিক এলাকার প্রতিটি বাড়িতেই অবৈধ সংযোগ ব্যবহার করা হচ্ছে। পর্যায়ক্রমে সকল অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার পাশাপাশি অবৈধ সংযোগ দাতাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।


আপনার মূল্যবান মতামত দিন: