প্রতিষ্ঠানের গোডাউন সিলগালা

কুরিয়ার সার্ভিস থেকে ২১২ বস্তা চা জব্দ

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি | ২৪ আগষ্ট ২০২২, ০২:৩২

সংগৃহীত

পঞ্চগড় জেলা শহরের সওদাগর এক্সপ্রেস কুরিয়ার সার্ভিস থেকে অবৈধ ২১২ বস্তা চা জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। চা পরিবহনে ব্যবহৃত পিকআপটি এই সময় জব্দ করা হয়। এই ঘটনায় প্রতিষ্ঠানের গোডাউন ঘর সাময়িক সিলগালা করা হয়েছে।

সোমবার (২২ আগস্ট) রাতে পঞ্চগড় শহরের উত্তর মিঠাপুকুর এলাকায় ফায়ার সার্ভিস স্টেশন রোডের সওদাগর এক্সপ্রেস কুরিয়ার সার্ভিস প্রতিষ্ঠানে এই অভিযান পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুল হক।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, এনএসআইএর মাধ্যমে সংবাদ আসে পঞ্চগড় থেকে অবৈধ ভাবে দেশের বিভিন্ন জেলায় কুরিয়ারের মাধ্যমে চা পাঠানো হচ্ছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে কুরিয়ারের ওই প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এসময় একটি পিকআপসহ ২১২ বস্তা চা উদ্ধার করা হয়।

কুরিয়ার প্রতিষ্ঠানের পঞ্চগড় ব্রাঞ্চের মালিক আবুল কালাম আজাদ ভ্রাম্যমান আদালতের বিচারককে ২১২ বস্তা চায়ের কোন কাগজপত্র দেখাতে না পারায় পিকআপসহ চাগুলো জব্দ করা হয়। একই সময় সওদাগর এক্সপ্রেস কুরিয়ার সার্ভিসের গোডাউন ঘরে চায়ের বস্তাগুলো রেখে গোডাউন ঘরটি সাময়িক ভাবে সিলগালা করা হয়। জানা যায় চায়ের বস্তাগুলো প্রায় ৫০ কেজি ওজনের করে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, নির্ধারিত সময়ের মধ্যে যদি কেউ জব্দকৃত চায়ের যথাযথ কাগজপত্র দেখাতে না পারেন তবে এ বিষয়ে আইনী ব্যবস্থা গ্রহন করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ চা বোর্ড পঞ্চগড় আঞ্চলিক কার্যালয়ের নর্দান বাংলাদেশ প্রকল্পের পরিচালক মোহাম্মদ শামীম আল মামুন, পঞ্চগড় কাস্টম সুপারেন্টেন আবু সরোয়ার, গোয়েন্দা শাখা এনএসআই সদস্য ও পঞ্চগড় সদর থানা পুলিশ।


আপনার মূল্যবান মতামত দিন: