সরকারি ৯৯৯-কলে ১৩ জেলেকে উদ্ধার করলো কোষ্টগার্ড

আলী আজীম, মোংলা, বাগেরহাট | ১৫ আগস্ট ২০২২ ১৮:৫৫

সংগৃহীত সংগৃহীত

বাগেরহাটের শ্যালাচর এলাকায় ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা ফিশিং ট্রলার হতে ১৩ জেলেকে জীবিত উদ্ধার করল কোস্টর্গাড।

আজ সন্ধ্যায় লেঃ কমান্ডার বিএন এম মামুনুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিঙ্গপ্তির মাধ্যমে জানানো হয়, রবিবার (১৪ আগস্ট) আনুমানিক ১১ টায় ৯৯৯ হতে ফোন কলের মাধ্যমে সংবাদ পাওয়ায় বিসিজি স্টেশন কচিখালী হতে একটি উদ্ধারকারী দল দ্রুত শ্যালাচর এলাকায় গমণ করে এবং আজ সোমবার (১৫ আগস্ট) সকাল ৮ টায় ১৩ জন জেলেসেহ ইঞ্জিন বিকল হয়ে পড়া "ছোট হুজুরের দোয়া" নামক ফিশিং ট্রলারটি উদ্ধার করে।

জানা যায়, "ছোট হুজুরের দোয়া" নামক ফিশিং ট্রলারটি গত ১২ আগস্ট পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলা হতে ১৩ জন জেলেসহ মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্র রওনা করে।

১৩ আগস্ট সকাল ৯ টায় ফিশিং ট্রলারটি ইঞ্জিন বিকল হয়ে পড়ে। পরবর্তীতে ফিশিং ট্রলারটি ভাসতে ভাসতে শ্যালাচর এলাকায় আসে এবং ৯৯৯ এ ফোন করে তাদের ইঞ্জিন নষ্ট হয়ে ভাসমান অবস্থায় আছে বলে জানায়।

অতঃপর কোস্ট গার্ডের কাছে খবর আসা মাত্র তৎপরতার সাথে উদ্ধারকারী দল ফিশিং ট্রলারটির নিকট পৌছায় এবং সমুদ্র উত্তাল থাকায় তাদেরকে নিয়ে শ্যালাচর ফরেস্ট অফিসের অদুরে নিরাপদ স্থানে অবস্থান গ্রহণ করে।

সোমবার ১৫ আগস্ট সকাল ৯:৫০মিঃ একটি কাঠের বোট নিয়ে বিসিজি স্টেশন শরণখোলা এর উদ্দেশ্যে যাত্রা করে। বর্তমানে জেলেরা সকলইে শারিরীকভাবে সুস্থ আছে।



আপনার মূল্যবান মতামত দিন: