মোংলায় এইডস প্রতিরোধ প্রকল্পের ফিল্ড পরিদর্শন

আলী আজীম, মোংলা (বাগেরহাট) | ১২ আগষ্ট ২০২২, ২২:৩৫

সংগৃহীত

বেসরকারী উন্নয়ন সংস্থা সিএসএস এর এইচআইভি/এইডস প্রতিরোধ প্রকল্পের মোংলায় চলমান কার্য পরিদর্শন করা হয়। প্রকল্প এলাকার যৌনপল্লীর যৌনকর্মী ও মোংলার বাস টার্মিনালের শ্রমিক শ্রেনীর মানুষের সাথে সিএসএস এর এইচআইভি/এইডস প্রতিরোধে সচেতনতার কর্মকান্ড তুলে ধরা হয়।

শুক্রবার (১২ আগষ্ট) সকালে সরেজমিনে পরিদর্শনে গেলে দেখা যায়, যৌন কর্মীদের বিনামূল্যে এবং পরিবহন শ্রমিকদের অর্ধেক মুল্যে ঔষধ প্রদান করা হয়।

যৌনকর্মী ও পরিবহন শ্রমিকরা বলেন, এইচআইভি/এইডস একটা ভয়াবহ মরণব্যাধি এর আগে জানতাম না। সিএসএস এর কর্মীরা এই রোগ ও প্রতিরাধ বিষয়ে আমাদের জানায়। সিএসএস এর স্বাস্থ্য কর্মীরা ও সুপারভাইজার আমাদের নিয়ে ভয়াবহ ব্যাধি এইডস প্রতিরোধ বিষয়ে সচেতন করতে একক ও দলীয়ভাবে আলোচনা করেছেন। বিশ্ব এইডস দিবস নিয়েও তারা আলোচনা করেছেন।

বাগেরহাট প্রকল্প এরিয়ার ফিল্ড সুপার ভাইজার শেখ মারুফ হোসেন বলেন, সিএসএস ১৯৮৮ সাল থেকে বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবায় কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় সিএসএস ইনক্রিসড রেজিলিয়েন্স অব পার্সন্স অ্যাটরিক্স এ্যাগেইনস্ট এইচআইভি থ্রু এডুকেশন অ্যান্ড এলিনিমেশন অব স্টিগমা প্রকল্পটি হাতে-নিয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: