বঙ্গমাতা বাঙালির অফুরাণ প্রেরণার উৎস: মসিক মেয়র

রবিউল আউয়াল রবি, ময়মনসিংহ | ৮ আগস্ট ২০২২ ১৮:৩৯

সংগৃহীত সংগৃহীত

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব সম্পর্কে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বঙ্গবন্ধু ও জাতির পিতা হয়ে ওঠার পেছনে যার অবদান সবচেয়ে বেশি তিনি বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব। তিনি জাতির পিতাকে সকল সময় পরামর্শ, শক্তি, সাহস ও প্রেরণা যুগিয়েছেন।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯২ তম জন্মবার্ষিকী উপলক্ষে সোমবার দুপুরে ময়মনসিংহ সরকারি টিচার্স ট্রেনিং কলেজ (মহিলা) এর উদ্যোগে কলেজ হলরুমে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে একথা বলেন মেয়র।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীতে বারবার উঠে এসেছে বঙ্গমাতার নানা অবদানের কথা। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা তাঁদের সন্তানদের সঠিক শিক্ষায় বড় করেছিলেন বলেই আমরা শেখ হাসিনার মত একজন দূরদর্শী প্রধানমন্ত্রী পেয়েছি। বঙ্গমাতা আমাদের জন্য রেখে গেছেন অনুসরণীয় দৃষ্টান্ত। তিনি বাঙালির অফুরাণ অনুপ্রেরণার উৎস।
সরকারি টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মুজিবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ মোঃ রেজাউল হক, শিক্ষক পরিষদের সম্পাদক আশীষ চন্দ্র মিত্র, সহকারি অধ্যাপক হাসিনা মমতাজ প্রমুখ। এ সময় কলেজের অন্যান্য শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী, সাংবাদিকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন। পরবর্তীতে মসিক মেয়র ও সরকারি টিচার্স ট্রেনিং কলেজ (মহিলা) প্রাঙ্গণে বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে বৃক্ষ রোপণ করেন মসিক মেয়র, কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।



আপনার মূল্যবান মতামত দিন: