মুক্তিযোদ্ধাদের অনশন ভাঙালেন ইউএনও

মোঃ শফিকুল ইসলাম, পিরোজপুর | ৩ আগষ্ট ২০২২, ০৫:০০

সংগৃহীত

পিরোজপুরের ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধাদের অনশন ভাঙালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সীমা রানী ধর।

মঙ্গলবার (২ আগষ্ট) সকালে মুক্তিযোদ্ধাদের তালিকা নতুন করে যাচাই-বাছাইয়ের দাবিতে ভান্ডারিয়া উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে অনশন ধর্মঘটে অংশ নেয় গেজেটভুক্ত ৩৭ জন মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা।

অনশনের খবর পেয়ে দুপুরে ভান্ডারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সীমা রানী ধর ঘটনাস্থলে উপস্থিত হয়ে মুক্তিযোদ্ধাদের দাবি শুনেন এবং তাদের সহযোগিতার আশ্বাস দিয়ে পানি ও জুস পান করিয়ে অনশন ভাঙান।

অনশন ধর্মঘটে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা কাজী মতিয়ার রহমান, মুক্তিযোদ্ধা নুরুল হক, মুক্তিযোদ্ধা মো সেলিম সিকদার, মুক্তিযোদ্ধার স্ত্রী ডালিয়া বেগম ও মুক্তিযোদ্ধার সন্তান শামীম হাওলাদার প্রমুখ।

এসময়ে বক্তারা অভিযোগ করে বলেন, মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি কে আর্থিক সুবিধা না দেওয়ায় অন্যায় ভাবে ভান্ডারিয়া উপজেলার গেজেটেভুক্ত ৪০ জন মুক্তিযোদ্ধা কে তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। যার মধ্যে ৩ জনকে পূনরায় তালিকাভুক্ত করা হয়।

এছাড়াও বক্তারা দাবি জানিয়ে বলেন, তালিকা থেকে বাদ দেওয়া গেজেটভুক্ত মুক্তিযোদ্ধাদের ভাতাসহ সকল সুযোগ সুবিধা বন্ধ রয়েছে যা পূনরায় চালু করতে হবে এবং পূর্বের কমিটি বাতিল করে সৎ ও নিরপেক্ষ নতুন কমিটি গঠন করে যাচাই-বাছাই করতে হবে।


আপনার মূল্যবান মতামত দিন: