নতুন সদস্য নিচ্ছে ইবি'র ক্যারিয়ার ক্লাব

ইবি প্রতিনিধি | ২৬ জুলাই ২০২২, ০৯:৫৯

সংগৃহীত

‘ফার্স্ট ডিজার্ভ দেন ডিজায়্যার’ স্লোগানে শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদে পরিণত করার লক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব নতুন সদস্য নিচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে ২০২০-২১ শিক্ষাবর্ষ পর্যন্ত শিক্ষার্থীরা নির্দিষ্ট গুগল ফর্ম ও বুথ থেকে ফর্ম সংগ্রহের মাধ্যমে আবেদন করতে পারবেন। যা চলবে আগামী ৫ আগস্ট পর্যন্ত।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, আগ্রহী শিক্ষার্থীরা ১০০ টাকা ফি দেওয়ার মাধ্যমে নিবন্ধন করতে পারবে। সকল ফর্ম গুলো সংগ্রহ করে যাচাই-বাছাইয়ের মাধ্যমে ত্রুটিহীনভাবে ফর্ম পূরণকারীদের এমসিকিউর জন্য মনোনীত করা হবে। এমসিকিউতে উত্তীর্ণ হলে ভাইবার জন্য অনুমোদন দেওয়া হবে। ভাইবায় উত্তীর্ণ হলে প্রাথমিক সদস্য পদ মিলবে। এতে ২০১৯-২০ থেকে ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা অগ্রাধিকার পাবে। ভাইবায় উত্তীর্ণ শিক্ষার্থীরা সরাসরি মেম্বার হিসেবে যোগদান করবে।

নিয়মিত ক্লাব কার্যক্রমের অংশ হিসেবে বছরব্যাপী বিভিন্ন ওয়ার্কশপ, কনফারেন্স, সেমিনার কার্যক্রম সমূহ তুলে ধরে আত্ম-উন্নয়নে আগ্রহী শিক্ষার্থীদের আবেদন করার আহ্বান জানান ক্লাব সংশ্লিষ্টরা।

এ বিষয়ে ক্লাবটির সাধারণ সম্পাদক ফারজানা ইসলাম মাহী বলেন, ‘একুশ শতকের পৃথিবী প্রতিযোগিতাপূর্ণ। অ্যাকাডেমিক স্কিলের পাশাপাশি সফট স্কিল বাড়ানো একজন ক্যারিয়ার সচেতন ব্যক্তির অন্যতম বৈশিষ্ট। ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক সচেতনতা ও দক্ষতা বাড়াতে আমরা কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় আমরা দ্বিতীয়বারের মতো সংগঠনটিতে সদস্য সংগ্রহ শুরু করেছি।’

প্রসঙ্গত, সদস্য সংগ্রহ সংক্রান্ত যাবতীয় তথ্য সংগঠনটির অফিসিয়াল ফেসবুক পেজ- (https://www.facebook.com/IUCareerClub), গ্রুপ (https://www.facebook.com/groups/IUCCgroup) ও লিংকডইন প্রোফাইল (https://www.linkedin.com/company/carrierclubiu) থেকে জানা যাবে।


আপনার মূল্যবান মতামত দিন: