রাস্তার বেহাল দশায় জনদূর্ভোগ

সিয়াম মাহমুদ, ব্রাহ্মণবাড়িয়া  | ২০ জুলাই ২০২২, ০০:২৪

সংগৃহীত

দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের বেশিরভাগ রাস্তার অবস্থা বেহাল। এতে চলাচলে চরম ভোগান্তিতে পড়েছেন চারঘাটসহ আশপাশের ইউনিয়নের হাজারও মানুষ।

সরেজমিন গিয়ে দেখা গেছে, রাস্তাগুলোর কার্পেটিং উঠে গিয়ে ছোট-বড় খানাখন্দে পরিণত হয়েছে। অনেক জায়গায় রাস্তার দু’ধারের মাটি সরে গিয়ে রাস্তাগুলো ভেঙে পড়েছে। ব্যাটারিচালিত অটোরিকশা, ভ্যানগাড়ি ও মোটরসাইকেল আরোহীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। সামান্য বৃষ্টিতেই রাস্তাগুলো ডুবে গেছে।

ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের ৩নং ওয়ার্ডের প্রায় পাঁচ হাজার মানুষের বসবাস৷ আর এই রাস্তাটি শুধু পাইক পাড়ার জনগন ব্যবহার করে না৷ রাস্তাটি জারুইল তুলা থেকে পাইকপাড়া হয়ে চাপুইর সংযুক্ত হয়েছে, তাই রাস্তাটি ব্যবহার করে থাকেন কয়েক গ্রামের মানুষ৷

দতাইসার, চান্দি পাইকপাড়া, চাপুইরের ইত্যাদি গ্রামের জনগণের চলাচলের একমাত্র পথ এই ২ কি মিঃ রাস্তাটি ইমার্জেন্সি মেরামত ও কার্পেটিং করার জন্য এমপি মহোদয়, জেলা পরিষদ ও উপজেলা পরিষদের সুদৃষ্টি কামনা করেছেন স্থানীয় জনগণ। 

স্থানীয় বাসিন্দা মোঃ শেখ রাসেল বলেন, আমাদের গ্রামের রাস্তা মাত্র একটিই রাস্তাটি ২কি.মি., জারুইলতুলা থেকে পাইক পাড়া হয়ে চাপুইর বাজারে সংযুক্ত হয়েছে। এই জনবহুল  রাস্তাটি যাতায়াত করে থাকেন পাশের কয়েকটি গ্রামের জনসাধারণ যেমনঃ চাপুইর, চান্দি, দাতাইসার, জারুল তুলা, পাইক পাড়া ইত্যাদি। আমাদের গ্রামের এই জনবহুল গুরুত্বপূর্ণ রাস্তাটি  ২০১২ সালের দিকে কার্পেটিং করার পর প্রাকৃতিক দুর্যোগ ও বর্ষা মৌসুমের বৃষ্টির পানিতে দুই বছর পর থেকেই রাস্তার অবস্থা খারাপ হওয়া শুরু হয়। রাস্তাটি এখন এতটাই ঝুকিপূর্ণ ও বেহাল দসা ইমার্জেন্সি রোগী নয় সুস্থ মানুষ ও এই রাস্তা দিয়ে যাতায়াত করলে অসুস্থ হয়ে পরে। গর্ভবতী মা বোনদের জন্য এই রাস্তাটি এখন যাতায়াতে ক্ষেত্রে ভয়ংকর হয়ে পড়েছে। 


আপনার মূল্যবান মতামত দিন: