মাগুরা সিদ্দীকিয়া কামিল মাদরাসা প্রতিষ্ঠার ৮০ বছর উপলক্ষে পুনর্মিলনী অনুষ্ঠান

আলী আশরাফ, মাগুরা প্রতিনিধি | ১৩ জুলাই ২০২২, ০৪:৪০

সংগৃহীত

এসো মিলি প্রাণের ঐকতানে, ফিরে যাই কৈশোরে।

মাগুরা সিদ্দীকিয়া কামিল মাদ্রাসা প্রতিষ্ঠার ৮০ বছর পূর্তিতে পুনর্মিলনী অনুষ্ঠান উদযাপন করা হয়। সোমবার সকাল ৯ টার সময় মাগুরা সিদ্দীকিয়া কামিল মাদ্রাসা ও প্রাক্তন এবং বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের আয়োজনে পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ৮০ বছর পূর্তি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাগুরা সিদ্দীকিয়া কামিল মাদরাসা মাওলানা মুফতি মো. ওবায়দুল্লাহ। অনুষ্ঠানে প্রধান অতিথির আসনে উপস্থিত ছিলেন, মাননীয় সংসদ সদস্য মাগুরা-১ আলহাজ্ব এ্যাড. সাইফুজ্জামান শিখর। এছাড়াও বিশেষ অতিথির আসনে উপস্থিত ছিলেন, সিদ্দীকিয়া কামিল মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি, ইসলামি বিশ্ববিদ্যালয় অধ্যাপক ড. সাজ্জাদুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব জহুর ই আলম, সিদ্দীকিয়া কামিল মাদরাসা সাবেক অধ্যক্ষ মাওলানা মাহফুজুর রহমান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. রেজাউল ইসলাম, জেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন সহ গণ্যমান্য ব্যক্তিগণ। এই ৮০ বছর পূর্তি উপলক্ষ্যে প্রায় ১২৫০ জন নিবন্ধন করেছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি সাইফুজ্জামান শিখর বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধনের মাধ্যমে বাংলাদেশকে যোগাযোগ ব্যবস্থায় উন্নয়ন ও দুরত্বের সহযোগিতা হয়েছে। তিনি আরও বলেন, মাগুরা সিদ্দীকিয়া কামিল মাদরাসার উন্নয়নের জন্য সবসময় পাশে থেকে সাহায্য ও সহযোগিতা করবেন। উপস্থিত সুধীজনের উদ্দেশ্য করে বলেন, আপনারা চোখ বন্ধ করে অনুভব করেন এবং উপলব্ধি করেন, সর্বশেষ একটাই কথা ২০০৭ সাল থেকে বর্তমান ২০২২ সাল পর্যন্ত বাংলাদেশ কেমন উন্নয়ন হয়েছে। 

পুনর্মিলনী অনুষ্ঠানে সকাল আটটায় রেলী, সকাল দশটায় আলোচনা সভা ও স্মৃতিচারণ, দুপুর দুইটার সময় লাঠিখেলা এবং বিকাল চারটা থেকে ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

আয়োজক কমিটির অন্যতম সমন্বয়কারী শামীম হাসান, মুনিরুজ্জামান মনির, সামিউল কারিম জানান দীর্ঘদিন ধরে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন হয়েছে। বড় ধরনের অনুষ্ঠান করতে গেলে কিছু ভুল ত্রুটি থাকে পরবর্তীতে এরকম অনুষ্ঠান আরো সুন্দর ভাবে আয়োজন করার আশাবাদ ব্যক্ত করেছেন।


আপনার মূল্যবান মতামত দিন: