ফরিদপুরে মানবতার সেবায় সহোদর 

ফরিদপুর ব্যুরো | ৪ জুলাই ২০২২ ১৯:১০

সংগৃহীত সংগৃহীত

ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন মিয়া ও তার সহোদর এড. জামাল হোসেন মিয়া। এই দুই ভাই পিতার উত্তরসূরী হিসেবে এলাকাবাসীর জন্য মানবতার সেবা দিয়ে যাচ্ছেন।

 কামাল ও জামালের পিতা বীর মুক্তিযোদ্ধা আবু সহিদ মিয়া তালমা ইউপির ৪/৫ বারের জনপ্রিয় ও নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। পিতার মৃত্যুর পর তার মা ঐ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন। মায়ের পরে এবারের নির্বাচনে প্রার্থী হয়ে বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হন কামাল হোসেন মিয়া।

 কামাল হোসেন পিতার সূত্র ধরে আওয়ামী লীগের রাজনীতি করে যাচ্ছেন। অপরদিকে জামাল হোসেন মিয়া ছাত্র জীবন থেকে আওয়ামী লীগের রাজনীতি করে আসছে, বর্তমানে জামাল হোসেন নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছে। তিনি শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালক ও বসুন্ধরা গ্রুপের পরিচালকের দায়িত্ব পালন করছেন। 

সরেজমিনে গেলে তালমা ইউনিয়নের সাধারণ জনগণরা জানান, কামাল হোসেন চেয়ারম্যান হওয়ার পর থেকে আমাদের নিয়মিত খোজ খবর রাখছে, কোন সমস্যা হলে নিজে এসে সমাধান করে দিচ্ছে। এলাকার গরীবের কোন মেয়ের বিয়ে হলে সাধ্য অনুযায়ী সহযোগিতা করছে। শুধু তাই নয় যদি কেউ যদি অসুস্থ্য হয়ে পড়ে তাদের চিকিৎসার ব্যবস্থা করে দিয়ে থাকে। 

কামালের পাশাপাশি ভাই জামাল ও এলাকায় হত দরিদ্র পরিবারের জন্য কাজ করে যাচ্ছেন। যখন যতটুকু পারে কাউকে খালি হাতে ফেরত দেন না।

 মানবসেবার বিষয়ে কামাল হোসেন মিয়া ও এড. জামাল হোসেন মিয়া জানান, আমরা দুই ভাই যতদিন বেঁচে থাকবো ততোদিন বাবা-মা সাধারণ জনগণকে যেভাবে সেবাসহ যত সুযোগ-সুবিধা দিয়েছে আমরা দুই ভাই এলাকাবাসীকে সে সেবা দিয়ে যাবো।

স্থানীয় তালমা ইউনিয়নের ভ্যান চালক আহম্মদ, গৃহিনী নূরজাহান, কামরুন নাহার, মোস্তফা এরা জানান, কামাল, জামাল মানবতার সেবার জন্য কাজ করে যাচ্ছে, আমরা সব সময় তাদের দুই ভাইয়ের নিকট থেকে সার্বিক সহযোগিতা পেয়ে থাকি। তারা ভালো থাকুক ও সুস্থ অবস্থায় যেন মানুষের কল্যানে এগিয়ে আসতে পারে সব সময় এই কামনা রইলো। 



আপনার মূল্যবান মতামত দিন: