কাজিপুর ও সরিষাবাড়ির সংযোগ রাস্তা ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন

সরিষাবাড়ি ( জামালপুর) প্রতিনিধি | ১ জুলাই ২০২২ ১৬:১৬

ছবি: সময় ট্রিবিউন ছবি: সময় ট্রিবিউন

টানা ভারী বর্ষণে জামালপুরের সরিষাবাড়ি উপজেলা ও সীমান্তবর্তী কাজীপুর উপজেলার সংযোগ রাস্তা ভেঙ্গে দুই উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সড়কটি ভেঙ্গে যাওয়ার কারনে দু উপজেলার মধ্যকার সড়ক যোগাযোগ ব্যবস্থায় ভোগান্তি চরম পর্যায়ে।

সরিষাবাড়ি উপজেলার পোগলদিঘা ইউনিয়নের বয়ড়া ব্রীজ হয়ে কাজিপুরের চরগিরিশ ইউনিয়নের রঘুনাথপুর সংযোগ রাস্তাটি কয়েকদিনের টানা ভারী বর্ষণ ও পানি নিষ্কাশনের সুব্যবস্থা না থাকার কারনে সংযোগ সড়কটি  ভেঙ্গে যাতায়াতের অনুপযোগী হয়ে পড়েছে। রাস্তাটি ভেঙ্গে যাওয়ার কারনে সরিষাবাড়ি, বয়ড়ার সাথে কাজিপুরের, রঘুনাথপুরের সড়কপথের যাতায়াত ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। 

এলাকাবাসী জানায়, আশেপাশের কয়েকটি বাড়ির পানি সড়কের এক পাশ দিয়ে গড়ে যার কারনে পানির তীব্র চাপের মুখে রাস্তাটি বারবার ভেঙ্গে যাচ্ছে। রাস্তার সাথে পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকার কারনে বারবার এমন ঘটনা ঘটছে।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা রকিবুল ইসলাম বলেন, আবহাওয়া খারাপ থাকার কারনে, কয়েকদিন ধরে ই বৃষ্টিপাত হচ্ছে।  ভারী বৃষ্টিপাতের কারণে আমাদের এ রাস্তাটি ভেঙ্গে গিয়ে যাতায়াতের অনুপযোগী হয়ে পড়েছে। রাস্তাটি ভেঙ্গে যাওয়ার কারনে আমাদের যাতায়াতে দেখা দিয়েছে চরম ভোগান্তি। স্কুলের ছাত্র-ছাত্রী এ রাস্তা দিয়ে যাতায়াত করে থাকে, রাস্তাটি আকস্মিকভাগে ভেঙ্গে যাওয়ার কারনে যেকোন সময় বড় দরনের দূর্ঘটনা ঘটতে পারে। তাই রাস্তাটি দ্রুত সময়ের মধ্যে সংস্কার করার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের নিকট আহবান জানান।

এ ব্যাপারে ইউপি সদস্য মোঃ কোহিনূরের সাথে কথা বললে তিনি জানায় কয়েকদিনের ভারী বর্ষনে রাস্তাটি ভেঙ্গে গেছে এই বিষয়টি আমি সরেজমিনে গিয়ে পরিদর্শন করেছি। আমরা সামান্য মেম্বার হয়ে তেমন কিছু করতে পারি না তবে চেয়ারম্যান মোহাম্মদ আশরাফুল আলম মানিকের সাথে কথা বলে বিষয়টি অবগত করা হয়েছে। রাস্তাটির সংস্কার খুব দ্রুত সময়ের মধ্যে হবে বলে আশা করছি।

মুঠোফোনে ২ নং পোগলদিঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ আশরাফুল মানিকের সাথে কথা বললে তিনি জানান, রাস্তাটি এর আগেও কয়েকবার ভেঙ্গেছে, আমি তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করেছি। আশেপাশের কয়েকটি বাড়ির পানি সড়কের এক পাশ দিয়ে গড়ে যার ফলে রাস্তাটি ভেঙ্গে যাচ্ছে। এসব কাজে এলাকার মানুষদের আরও সচেতন হতে হবে। রাস্তাটি দ্রুত সময়ের মধ্যে সংস্কারের ব্যবস্থা করা হবে বলে আশ্বাস দেন।



আপনার মূল্যবান মতামত দিন: