সুনামগঞ্জের বন্যায় আটকা পড়া ২১ ঢাবি শিক্ষার্থী উদ্ধার

সময় ট্রিবিউন | ১৮ জুন ২০২২, ০৯:০৩

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে বেড়াতে গিয়ে বন্যায় আটকা পড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২১ শিক্ষার্থী- ছবি: সংগৃহীত

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে বেড়াতে গিয়ে বন্যায় আটকা পড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২১ শিক্ষার্থীকে উদ্ধার করা হয়েছে।

জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন জানান, শুক্রবার সন্ধ্যায় সুনামগঞ্জ শহরের ‘পানসী’ রেস্তোরাঁ থেকে ওই শিক্ষার্থীদের জেলা পুলিশ লাইনসে নিয়ে যাওয়া হয়েছে।

 তিনি বলেন, “ওরা এখন নিরাপদে আছে। পুলিশ লাইনসে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে পুলিশের সঙ্গে থাকবে। সুবিধা মত সময় ঢাকায় পাঠানোর ব্যবস্থা করা হবে।”

আটকা পড়া শিক্ষার্থীদের শুকনো খাবার দেওয়া হয়েছে এবং প্রয়োজনে দোকান থেকে আরও খাবার কিনে খাওয়ার জন্য তাদের ৫ হাজার টাকা দেওয়ার কথাও বলেছেন জেলা প্রশাসক।

শিক্ষার্থীদের একজন শোয়াইব আহমেদ “আমরা এখন নিরাপদ জায়গায় আছি। ডিসি স্যার গিয়ে আমাদের উদ্ধার করে পুলিশ লাইনসে আনার ব্যবস্থা করেছেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টর এবং বিভাগের চেয়ারম্যানসহ শিক্ষকরা আমাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। আমরা সকলের প্রতি কৃতজ্ঞ।”

এর আগে গত ১৪ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২১ শিক্ষার্থী টাঙ্গুয়ার হাওরে ভ্রমণে যান। এরইমধ্যে বৃহস্পতিবার সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির অবনতি হয়। পরে শহরের ‘পানসী’ রেস্তোরাঁয় তারা আশ্রয় নেন। সেখানে বিদ্যুৎ, খাবার, সুপেয় পানিসহ নানা সংকট রয়েছে বলে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ফোন করে জানান শিক্ষার্থীরা।

পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক আবুল মনসুর আহাম্মদ স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে তাদেরকে উদ্ধার ও প্রয়োজনীয় খাবার সরবরাহের অনুরোধ জানান।


আপনার মূল্যবান মতামত দিন: