পাবনার ভাঁড়ারা ইউপিতে স্বতন্ত্র প্রার্থী সুলতান জয়ী

পাবনা প্রতিনিধি | ১৬ জুন ২০২২ ০৯:৫৯

সংগৃহীত সংগৃহীত

বাতিল হওয়া পাবনার সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী সুলতান মাহমুদ খান বিপুল ভোটে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

বুধবার (১৫ জুন) ভোট গ্রহণ ও গণনা শেষে রাত সাড়ে ১১টার দিকে বেসরকারি ফলাফল ঘোষণা করেন নির্বাচনের রিটার্নিং অফিসার কায়ছার আহমেদ।

বেসরকারি ফলাফলে ঘোড়া প্রতিকের স্বতন্ত্র প্রার্থী সুলতান মাহমুদ খান পেয়েছেন ১৬ হাজার ৯৩৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী নৌকা প্রতিকের আবু সাইদ খান পেয়েছেন ১১ হাজার ৩৩৭ ভোট। ৫ হাজার ৬০০ ভোটের ব্যবধানে স্বতন্ত্র প্রার্থী সুলতান মাহমুদ খানের কাছে হেরেছেন টানা চারবারের নির্বাচিত চেয়ারম্যান নৌকার প্রার্থী আবু সাইদ খান।

উল্লেখ্য, গত বছরের ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের নির্বাচনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল পাবনা সদর উপজেলার ভাড়ারা ইউনিয়ন পরিষদের নির্বাচন। কিন্তু তার আগে, ১১ ডিসেম্বর নির্বাচনী প্রচারণা নিয়ে প্রতিপক্ষের হামলায় খুন হন আনারস প্রতিকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ইয়াসিন আলম। এ ঘটনার পর ১৯ ডিসেম্বর ভাড়ারা ইউপি নির্বাচন বাতিল করে নির্বাচন কমিশন।

প্রায় ছয় মাস পর বুধবার (১৫ জুন) পুনরায় অনুষ্ঠিত হয় আলোচিত সেই ভাড়ারা ইউনিয়ন পরিষদের নির্বাচন। নির্বাচন ঘিরে ভোটারদের শঙ্কা ছিল সুষ্ঠু ভোট নিয়ে। তবে শঙ্কা, উৎকন্ঠা উড়িয়ে দিয়ে আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের মধ্য দিয়ে উৎসবমুখর ও শান্তিপূর্ন পরিবেশে অনুষ্ঠিত হয় নির্বাচন।



আপনার মূল্যবান মতামত দিন: