শেষ মুহুর্তে জমে উঠেছে রাজৈর উপজেলার ইউপি নির্বাচন 

মাদারীপুর প্রতিনিধি | ১৩ জুন ২০২২ ২১:৫৪

সংগৃহীত সংগৃহীত

রাজৈরউ পজেলার খালিয়া, হোসেনপুর, বদরপাশা ও আমগ্রাম ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে। সময় কম থাকায় দ্রুত গতিতে প্রচার প্রচারণা চালাচ্ছেন প্রার্থীরা। জয় লাভের আশায় সাধারণ ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন তারা, দিচ্ছেন নানান প্রতিশ্রুতি। ভোটাররা বলছেন, সৎ যোগ্য প্রার্থীকে নির্বাচিত করা হবে। এদিকে নির্বাচনী সহিংসতা রোধে প্রতিটি ইউনিয়নে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

নির্বাচন অফিস ও স্থানীয় সূত্রে জানা যায়, মাদারীপুর জেলা আওয়ামীলীগ কেন্দ্রিক হওয়ায় চলতি ইউপি নির্বাচনে প্রার্থীতা উন্মুক্ত রাখা হয়েছে। কাউকে দেওয়া হয়নি আওয়ামীলীগের দলীয় মনোনয়ন।

জয় লাভের আশায় দিন রাত নির্ঘুম থেকে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রার্থনা করছেন প্রার্থীরা। এসময় সাধারণ মানুষকে নানান প্রতিস্রুতি দিচ্ছেন তারা। এছাড়া বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে নেচে গেয়ে প্রার্থীদের পক্ষে প্রচার প্রচারণা চালাচ্ছে তাদের সমর্থকেরা। এই নির্বাচনকে ঘিরে তরুণ নবীন ভোটারদের মাঝেও ব্যাপক উৎসাহ উদ্দীপনা রয়েছে। তবে সৎ, মেধাবী ও সুশৃঙ্খল প্রার্থীকে ভোট দিয়ে জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত করবেন বলে জানান সাধারণ ভোটাররা।

রিটার্নিং ও উপজেলা নির্বাচন কর্মকর্তা নাননী খান বলেন, সুষ্ঠুভাবে ভোট গ্রহণ করতে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

মাদারীপুর পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, নির্বাচনী এলাকাগুলো কঠোর নজরদারীতে রাখা হয়েছে। কোন ভাবেই অনিয়মকে প্রশ্রয় দেয়া হবে না।

রাজৈর উপজেলার ৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ২২, সংরক্ষিত মহিলা আসনে ৩৭ ও সাধারণ সদস্য পদে ১২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ইভিএম পদ্ধতিতে মোট ৩৯টি কেন্দ্রের ১৮১টি কক্ষে ভোট গ্রহণ করা হবে। মোট ৬৩ হাজার ৭শ ৮৮ জন মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে নারী ভোটার ৩০ হাজার ২শ ৪৭ জন ও পুরুষ ৩৩ হাজার ৫শ ৪১ জন ভোটার রয়েছেন।



আপনার মূল্যবান মতামত দিন: